1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
সেব'র সহযোগীতায় কক্সবাজার জেলার করোনা রোগীদের জন্য ৫০ টি অক্সিজেন সিলিন্ডার প্রদান | দ্বীপ নিউজ
April 23, 2024, 8:42 am
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

সেব’র সহযোগীতায় কক্সবাজার জেলার করোনা রোগীদের জন্য ৫০ টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, জুন ১১, ২০২০
  • 322 ভিউ

নিউজ ডেস্ক:

আজ ১১ জুন শ্রীম্প হ্যাচারি এসোসিয়েশন অব বাংলাদেশ (সেব)’র কতৃক প্রদানকৃত কক্সবাজার আইসোলেশন কেন্দ্রের জন্য অক্সিজেন সিলিন্ডার আজ কক্সবাজার জেলা প্রশাসকের উপস্থিতিতে  সিভিল সার্জন কক্সবাজারে কাছে হস্তান্তর করে এসোসিয়েশনটির সংশ্লিষ্টরা।

চীনের উহান শহর থেকে সারা বিশ্বের বিস্তৃত লভেল করোনা ভাইরাস বা কোভিড-১৯  বাংলাদেশেও বেশ দাপটের সাথে তার অস্তিত্ব প্রমাণ করে যাচ্ছে। সারাবিশ্বের ন্যায় এমন মহামারিতেও করোনায় দেশে আক্রান্তের সংখ্যা ৫০ হজার ছাড়িয়েছে  ইতিমধ্যে। দেশের অন্যান্য জেলার মতো কক্সবাজার জেলায়ও দিন দিন
দেশের উক্ত পরিস্থিতে এক ব্যতিক্রম উদ্যােগ হাতে নিয়ে শ্রীম্প হ্যাচারি এসোসিয়েশন অব বাংলাদেশ ( সেব )  কক্সবাজার জেলায় অবস্থিত আইসোলেশন সেন্টারের জন্য অক্সিজেন সিলিন্ডার দেওয়ার সিদ্ধান্ত নেন এসোসিয়েশনটি। জেলায় করোনা ভাইরাস আক্রান্ত রোগীর অক্সিজেন সল্পতা দেখে তারা এই সিদ্ধান্তে আসে।

আজ বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের হিলডাউন সার্কিট হাউজের মিলনায়তনে সেব আয়োজিত এক অনুষ্ঠানে সিভিল সার্জন ডা: মো. মাহবুবর রহমানের কাছে এসব অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হয়।

সেব এর প্রদান করা ৫০ টি পূর্ণাঙ্গ অক্সিজেন সিলন্ডারের উপকরণগুলোর মধ্যে রয়েছে মেডিকেল অক্সিজেন সিলিন্ডার (১.৩৬ এম-৩/১৩৬ওএল) ৪০টি, মেডিকেল অক্সিজেন সিলিন্ডার (৯.৮ এম৩/৯৫০ ওএল) ১০ টি, ফ্লোমেটার হিউমিডাইফিয়ার ৫০ টি, সিলিন্ডার ট্রলি ২৫ টি, অক্সিজেন নাসল কেনোলা (প্রাপ্ত বয়স্ক) ২০০ টি, অক্সিজেন নাসল কেনোলা (শিশু) ২০০ টি, অক্সিজেন ফেইস মাস্ক ( প্রাপ্ত বয়স্ক) ৩০০ টি, অক্সিজেন ফেইস মাস্ক ৩০০ টি।

অক্সিজেন সিলিন্ডারে হস্তান্তরের সময় শ্রীম্প হ্যাচারি এসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি বলেন, পর্যার্য়ক্রমে কক্সবাজার জেলায় অক্সিজেনের ঘাটতি দেখা দিলে পরবর্তীতে আরো অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করার আলোচনা চলছে ইতিমধ্যে।

শ্রীম্প হ্যাচারি এসোসিয়েশন অব বাংলাদেশের মহাসচিব নজিবুল ইসলাম বলেন, করোনা মহামারীর শুরুতেই সেব মানবিক ও সামাজিক দ্বায় বদ্ধতা থেকে এই সংকট মোকাবেলায় কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসাইন বলেন, কক্সবাজারের করোনা আইসোলেশন সেন্টারের জন্য অক্সিজেন সিলিন্ডার সহ আনুষঙ্গিক ইন্সট্রুমেন্টস প্রদানের জন্য শ্রীম্প হ্যাচারী এসোসিয়েশন অব বাংলাদেশ “সেব” কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এভাবে কক্সবাজারের করোনা রোগীদের জন্য আপনারাও যতটুকু সম্ভব মানবিক সহযোগিতার হাত বাড়িয়ে দিন।

অনুষ্ঠানে ডা: মাহবুবর রহমান বলেন, আইসোলেশন সেন্টারগুলোতে বিরাজমান অক্সিজেন সংকট নিরসনে শ্রীম্প হ্যাচারী এসোসিয়েশন অব বাংলাদেশ (সেব) এর এ সহায়তা করোনা রোগীদের সেবা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এবং সেব এর প্রদান করা অক্সিজেন গ্যাস সিলন্ডারগুলো জেলার করোনা রোগীর আইসোলেশন সেন্টারগুলোতে চাহিদার  ভিত্তিতে বরাদ্ধ দেয়া হবে।

অক্সিজেন গ্যাস সিলিন্ডার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, শ্রীম্প হ্যাচারী এসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি।  ( সেব ) এর মহাসচিব মো. নজিবুল ইসলাম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি ডা: মো. মাহবুবর রহমান,  সেব এর কোষাধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, ফিড কেমিক্যাল সাপ্লাইয়ার এসোসিয়েশনের সভাপতি মো. গিয়াস উদ্দিন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!