মিছবাহ উদ্দীন আরজু, মহেশখালী(প্রতিনিধি)

হেফাজতে ইসলাম বাংলাদেশ মহেশখালী উপজেলা শাখার উদ্যােগে ৩ আক্টোবর (শনিবার) দুপুর ২টা হইতে মহেশখালী পৌরসভাস্থ জামিয়া আরবিয়া ইসলামিয়া গোরকঘাটা (মাদ্রাসা) ময়দানে উপ-মহাদেশের প্রখ্যাত আলেম আমিরে হেফাজত শায়খুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফি রহ. এর স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেনঃ চট্টগ্রাম জামিয়া দারুল মা’আরিফের উপ-পরিচালক আল্লামা ফুরকানুল্লাহ খলিল। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেনঃ লেখক, গবেষক ও ইসলামিক স্কলার আল্লামা ড. আ ফ ম খালেদ হুসাইন।

প্রধান আলোচক তার বক্তব্যে বলেছেন, দেশ ও জাতির কল্যাণে বিশেষত কওমী অঙ্গনের জন্য আল্লামা আহমদ শফীর অবদান ও হাদীস অধ্যাপনার জগতে তাঁর খেদমত চিরস্মরণীয় হয়ে থাকবে। শায়খুল ইসলামের মৃত্যুতে এই জাতি একজন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কন্ঠ হারিয়েছে। তার ইন্তেকালে ইসলামী জগতে যে শূন্যতা তৈরি হলো তা সহজে পূরণ হবার নয়। আল্লামা শফী শুধু বাংলাদেশের মুসলিম সমাজের গর্বই ছিলেন না, এই উপমহাদেশের একজন শীর্ষস্থানীয় আধাত্মিক রাহবার হিসেবে শতবর্ষতেও অধিষ্ঠিত ছিলেন।

তিনি আরো বলেন, এদেশে বিশ্বনবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ইজ্জত রক্ষায় শাহবাগী নাস্তিক-ব্লগারদের বিরুদ্ধে যখন আমরা সঠিক নেতৃত্বের সন্ধানে ছিলাম তখন আমিরে হেফাজতের শুধুমাত্র একটি ডাকেই গোটা বিশ্বে সাড়া জাগানো ঐতিহাসিক হেফাজতের যে আন্দোলন সংগঠিত হয়েছিল, কিংবা আমাদের ক্বওমীর লক্ষ লক্ষ সন্তানরা তাদের যুগ যুগ ধরে চেয়ে আসা সরাসরি স্বকৃীতির জন্য মিথ্যে স্বপ্ন বুনছিল তখন তিনিই তা বাস্তবেই রুপান্তর করে গেছেন।

উক্ত সভায় বক্তব্য রাখেন, জামিয়া আরবিয়া আরবিয়া গোরকঘাটার প্রিন্সিপ্যাল মাওলানা আবদুল মুনঈম, ভাইস-প্রিন্সিপ্যাল মাওলানা শামসুল আলম জাদীদ। সঞ্চালনায় ছিলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ মহেশখালী উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা হেলাল উদ্দীন ও মাওলানা মিছবাহ উদ্দীন আরজু।

সভাপতিত্ব করেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ মহেশখালী উপজেলা শাখার সেক্রেটারি মাওলানা জামাল উদ্দীন।

উক্ত সভায় আরো বক্তব্য রাখেন, মাওলানা সালেহ আহমদ,মাওলানা নেজামুল হক, মাওলানা জেএইচএম ইউনুছ, মাওলানা সাইফুল কাদের, মাওলানা ফরিদ আহমদ, মাওলানা এনায়েত উল্লাহ, মাওলানা জুনাঈদ, মাওলানা আবুল খাইর, মাওলানা শামসুদ্দোহা, মাওলানা আবদুল হক, মাওলানা মোবারক আহমদ, মাওলানা কলিম উল্লাহ, মাওলানা ক্বারী ইউনুছ, মাওলানা এইচ এম মোস্তাফিজুল হক চৌধুরী প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন, বিভিন্ন পত্রিকা ও চ্যানেলের সংবাদকর্মীরা।