1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
আসিফের লাশের গাড়ী আর আমার মৃত্যু যন্ত্রণা | দ্বীপ নিউজ
April 19, 2024, 12:13 pm
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

আসিফের লাশের গাড়ী আর আমার মৃত্যু যন্ত্রণা

  • আপডেটের সময় : শনিবার, আগস্ট ২১, ২০২১
  • 273 ভিউ

সম্পাদকীয়:

আসিফ কক্সবাজারের একজন সম্ভাবনাময়ী তরুণ। বয়সে আমি আর সে হয়তো একই হবো। যে ছেলেটা কক্সবাজার শহর দাপিয়ে বেড়িয়েছে, এম্বুলেন্সে তার নিথর দেহ আমার কাছে কেমন জানি বেমানান মনে হয়েছে। একজন তরুণ যে কি না ঘোড়ার সাথে পাঞ্জা দেওয়ার শক্তি রাখে, যে তরুনদের বাহুর বলে পৃথিবীর কর্তাদের সিদ্ধান্ত বদলে যেতে পারে তেমন একজন তরুণের প্রাণ ছাড়া দেহ চার চাকার একটা গাড়ীতে অনল।

আসিফ, যে মৃত্যুর কিছুক্ষণ আগেও বাতাসের সাথে প্রতিযোগিতা করছে স্রষ্টা কতৃক তার মৃত্যুর হুকুম তার শরীরটাকে নিথর করে দিয়েছে। আসিফের জানাজা পরবর্তী – লাশ গাড়িটি যখন রাস্তা দিয়ে যাচ্ছিল, মাইক থেকে একটি আওয়াজ আমার হৃদয়কে যেন একটা ধাক্কা দিলো।মাইক থেকে বলা হচ্ছিল মূর্দা( লাশ) যাচ্ছে, মূর্দার ( লাশ) গাড়ীকে সাইট দিন । যে নামটি নিয়ে এতোদিন স্লোগান উঠেছে। যে নামটি দিয়ে মানুষ তাকে প্রশংসিত করেছে, তার যে নামটার সাক্ষরে অনেক কিছু পরিচালিত হয়েছে মৃত্যু এতোটাই নির্মম, জীবন-মৃত্যুর স্থানান্তরে তার নামের অস্তিত্বই মুছে দিয়েছে।

যে মাঠে আসিফ দৌড়াতো,তার শক্তিকে শান দিতো, যে মাঠে আসিফ তার শৈশবের খেলাধূলা করতো কে জানতো সে মাঠেই তার দেহ নিথর হয়ে শুয়ে থাকবে? কেউ চাইলেও তার দেহ একবারের জন্য নড়বে না, মৃত্যুটা এমনই।

লাশের গাড়ীটি যখন রাস্তার পাশ দিয়ে যাচ্ছিল তখন কেবল একটা কথায় ভাবছিলাম আমার আর তার বয়স প্রায় একি। আমি আজ কথা বলছি আর সে বলছে না। আমি পৃথিবীকে অনুভব করছি আর সে আমার কল্পনার পরকালের বাস্তবতাকে অনুভব করছে। একদিন আগে যেটি ছিল বাস্তবতা আজকে তার কাছে সেটির কোন অস্তিত্ব নাই। যে রাস্তায় সে বাইকের সর্বোচ্চ গতি তোলেছে সে রাস্তায় আজ তার দেহটি কত নমনীয়তার সাথে কবরের দিকে যাচ্ছে।

বলছি এই পৃথিবীটা এমনই খুব বেশীক্ষণ লাগে না পাল্টে যেতে সব চিত্রপঠ। আমার কাছের আরেকজন বন্ধু ব্লাড ক্যান্সারে মৃত্যুর সাথে যুদ্ধ করতে করতে মৃত্যুর কাছে হার মানে।তার মৃত্যুর পর থেকেই আমি তার পরিবারের কর্মকান্ড গুলো কাছ থেকে লক্ষ্য করছিলাম। দু-একমাসের ব্যবধানে সব কিছু স্বাভাবিক হয়েগেলো কেবল নেই আমার সে বন্ধুটা।তার পরিবারের হাসি-খুশি বা জীবনযাপন সব আগের মতো স্বাভাবিক হয়েগেলো।কেবল অস্তিত্বহীন হয়েগেলো সে।ঐ যে বলছিলাম পৃথিবীটা এমনই।

মৃত্যু অকাল কিংবা পূর্ণ কিছুই বুঝে না।মৃত্যু তার সময় হলে সে তার দিকে নিয়ে যায়।তাই মৃত্যুর জন্য প্রস্তুতি গ্রহণ করুন ধ্রুব সত্য এই মৃত্যু ছাড়া পৃথিবী কেবল মরীচিকা।

ওয়াহেদ আমির
ছাত্র-আইন বিভাগ
কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!