1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
উখিয়ায় আল্লামা মুফতি আবদুল হালিম বোখারী রহ. এর কর্ম ও অবদান শীর্ষক আলোচনা সভা | দ্বীপ নিউজ
April 16, 2024, 6:20 am
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

উখিয়ায় আল্লামা মুফতি আবদুল হালিম বোখারী রহ. এর কর্ম ও অবদান শীর্ষক আলোচনা সভা

  • আপডেটের সময় : বুধবার, জুলাই ২০, ২০২২
  • 264 ভিউ

এম.কলিম উল্লাহ (কন্ট্রিবিউটর)

উখিয়ায় কওমী ওলামা পরিষদ (বৃহত্তর পালং) এর আয়োজনে আল-জামেয়া আল-ইসলামীয়া পটিয়ার সাবেক প্রধান পরিচালক আল্লামা মুফতি আবদুল হালিম বোখারী রহ. এর কর্ম ও অবদান শীর্ষক এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ (২০ জুলাই) বুধবার বিকেলে উখিয়া উপজেলার দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান মাদ্রাসাতুন নুর মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ডিগলিয়া পালং কাসেমুল উলূম মাদ্রাসার মুহতামিম মাওলানা আমীর হামযা হাফি. ও জালিয়াপালং ইউনিয়নের দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান মাদ্রাসা মঈনুল ইসলাম ইনানীর মুহতামিম মাওলানা মুহাম্মদ ইদ্রিস হাফি. এর সভাপতিত্বে আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, আল জামেয়া আল ইসলামিয়া পটিয়ার প্রধান পরিচালক আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ইসলামী স্কলার আল্লামা ওবায়দুল্লাহ হামজা।

কওমী ওলামা পরিষদ এর সভাপতি মাওলানা আব্দুল খালেক ও মাওলানা আবু নাসের এর যৌথ পরিচালনায় উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন, মাওলানা মুহসিন শরিফ মুহতামিম, রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসা রামু। মাওলানা মোহাম্মদ আলী মুহতামিম, মাদ্রাসা দারুল উলুম লাইট হাউস কক্সবাজার। মাওলানা মুফতি হুমায়ুন কবির সিনিয়র শিক্ষক, জামিয়া আহলিয়া দারুল উলুম মইনুল ইসলাম হাটহাজারী। মাওলানা হাফেজ বোরহান উদ্দিন সাহেব সিনিয়র শিক্ষক, আল জামিয়া আল ইসলামিয়া পটিয়া। মাওলানা আবছার উদ্দিন কাসেমী মুহতামিম জামিয়া দারুস সুন্নাহ, হ্নীলা। হাফেজ আবুল মঞ্জুর লেখক ও সাংবাদিক রামু। মাওলানা নিয়ামত উল্লাহ সাহেব, মুহতামিম মাদ্রাসা রশিদীয়া রামু। হাফেজ মাওলানা শামসুল হক মুহতামিম জামিয়াতুল উলুম রামু। মাওলানা সিরাজুল ইসলাম মুহতামিম জামিয়া দারুল উলুম চাকমারকুল রামু। হাফেজ এহসান উল্লাহ পরিচালক, তাহসীনুল উম্মাহ্ ইন্টারন্যাশনাল মাদ্রাসা। মাওলানা মোঃ ইউনুস সরোয়ার ফাজেলে আল – জামিয়া আল ইসলামিয়া, পটিয়া। মাওলানা ওমর ফারুক সাহেব, ফাজেলে আল-জামিয়া আল ইসলামিয়া পটিয়া প্রমুখ।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা আল্লামা বোখারী রহ. এর আদর্শ জাতি গঠন, ছহীহ্ দ্বীনের দাওয়াত ও ইসলামী শিক্ষা বিস্তারে কওমী মাদরাসার ঐতিহ্য ও কুরআন সুন্নাহর প্রচার-প্রসারে বিশেষ অবদানের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করে বলেন, আল্লামা আব্দুল হালীম বোখারী বহুমুখী প্রতিভার অধিকারী ছিলেন তাহার ইন্তেকালে কওমী মাদরাসা ও দ্বীনি অঙ্গনের অপূরণীয় ক্ষতি হয়েছে। এই ক্ষতি কাটিয়ে উঠা সম্ভব নয়। তিনি এই অঞ্চলের কওমী মাদরাসা ও আলেম তালেবে এলেমদের অভিভাবক ছিলেন। আলোচকগণ আল্লামা বোখারীর রুহের মাগফেরাত কামনা করে জান্নাতের উচু মাকামের বিশেষ দোয়া পরিচালনা করেন।

আলোচনাসভা ও দোয়া মাহফিলে সমাপনী আলোচনা ও মুনাজাত পরিচালনা করেন মাওলানা মুহাম্মদ ইদ্রিস হাফি৷

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!