1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
উখিয়ার কুতুপালংয়ে ক্যাম্প ইনচার্জকে লক্ষ্য করে গুলিবর্ষণ, আটক-১ | দ্বীপ নিউজ
March 28, 2024, 1:48 pm
শিরোনাম :
মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ  দীর্ঘ ২৮ বছর পর প্রধানমন্ত্রী আসছেন মাতারবাড়ী, সমাবেশে ২০ টি দাবি উত্থাপন করা হউক

উখিয়ার কুতুপালংয়ে ক্যাম্প ইনচার্জকে লক্ষ্য করে গুলিবর্ষণ, আটক-১

  • আপডেটের সময় : শুক্রবার, মে ২৯, ২০২০
  • 251 ভিউ

নিউজ ডেস্ক:-

কক্সবাজারের উখিয়া উপজেলা কুতুপালং টু-ইস্ট ক্যাম্পে রোহিঙ্গা সন্ত্রাসীরা ক্যাম্প ইনচার্জের উপর হামলা করেছে। রোহিঙ্গা সন্ত্রাসীরা সিআইসি এবং আনসার সদস্যদের লক্ষ্য করে গুলি করলে আনসার সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। এ ঘটনায় এক রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে আনসার বাহিনী। বৃহস্পতিবার (২৮ মে) বেলা ১২ টা ৪৫ মিনিটের সময় এ অপ্রীতিকর ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, কতিপয় রোহিঙ্গা সন্ত্রাসীরা কুতুপালং টু-ইস্টে সরকারি বনভূমির জায়গায় প্রশাসনের অনুমতি বিহীন ৬০টি দোকান শেড নির্মাণ করছে। খবর পেয়ে কুতুপালং ক্যাম্প ইনচার্জ (সিআইসি) মোঃ খলিলুর রহমান খান আনসার সদস্যদের নিয়ে দোকান শেড ভাঙ্গতে যায়। তখন রোহিঙ্গা সন্ত্রাসীরা জড়ো হয়ে প্রথমে ইট-পাটকেল নিক্ষেপ করে পরে গুলি বর্ষণ করে। এসময় আত্মরক্ষার্থে আনসার সদস্যরা ৬ রাউন্ড গুলি বর্ষণ করে। এ ঘটনায় কয়েকজন আনসার সদস্য আহত হয়। তাদেরকে কুতুপালং এমএসএফ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে নাম পাওয়া যায়নি। ঘটনার পর থেকে ক্যাম্পে থমথমে অবস্থা বিরাজ করছে।

ঘটনা সম্পর্কে কুতুপালং ক্যাম্প পুলিশের (আইসি) মোঃ কামরুল ইসলাম বলেন, ক্যাম্প ইনচার্জ আনসার সদস্যদের নিয়ে অবৈধ নির্মিত দোকান-পাট ভাঙ্গতে গেলে রোহিঙ্গা সন্ত্রাসীরা ইট-পাটকেল,গুলি বর্ষণ করেছে বলে শুনেছি। তবে বিস্তারিত এখনো জানা যায়নি।

এ ব্যাপারে জানতে চাইলে কুতুপালং ক্যাম্প ক্যাম্প ইনচার্জ (সিআইসি) মোঃ খলিলুর রহমাস খান বলেন, সরকারি নীতিমালা অনুযায়ী ক্যাম্পে কোন প্রকার ঘর, দোকান-পাট নির্মাণ করতে পারবেনা রোহিঙ্গারা। সেই নিয়ম না মেনে কতিপয় রোহিঙ্গা সন্ত্রাসী কুতুপালং টু-ইস্ট ক্যাম্পে ৫০/৬০টি সেমিপাঁকা দোকান শেড নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছিল। যার প্রেক্ষিতে আনসার সদস্যদের নিয়ে উক্ত দোকান শেড ভাঙ্গতে গেলে রোহিঙ্গা সন্ত্রাসী কলিম উল্লাহ এবং জাবের আহমদের নেতৃত্বে শতাধিক রোহিঙ্গা অতর্কিত ভাবে আমাদের উপর ইটপাটকেলসহ গুলি বর্ষণ করে। এসময় আমরাও আত্মরক্ষার্থে ৬ রাউন্ড গুলি বর্ষন করি। তিনি আরো জানান,অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত বশির আহমদ নামের এক রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করা হয়েছে। সে কুতুপালং টু-ওয়েস্টের বাসিন্দা গুরা মিয়া ছেলে।

অভিযোগ উঠেছে, কুতুপালং রেজিষ্ট্রার্ড ক্যাম্পে হাফেজ জালাল চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর থেকে ক্যাম্পের অভ্যান্তরে সন্ত্রাসীদের অস্ত্রের ঝনঝনানি বেড়ে গেছে। হাফেজ জালাল সিআইসি’র ক্ষমতা ব্যবহার করে বিভিন্ন বিদেশী নিষিদ্ধ ঘোষিত এনজিও নিকট থেকে বিপূল পরিমাণ অর্থ এনে আত্মসাৎ করে থাকে। তার নেতৃত্বে ক্যাম্পে ইয়াবা, মানবপাচার, মাদক,চোরাচালান থেকে শুরু করে নানান ধরনের অপরাধমূলক কর্মকান্ড ঘটে বলে সাধারণ রোহিঙ্গারা জানিয়েছেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!