1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
কক্সবাজার সমুদ্র সৈকতে অনুষ্ঠিত হয়েছে 'জলাঞ্জলিঃ ক্লাইমেট স্ট্রাইক' | দ্বীপ নিউজ
April 20, 2024, 9:12 am
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

কক্সবাজার সমুদ্র সৈকতে অনুষ্ঠিত হয়েছে ‘জলাঞ্জলিঃ ক্লাইমেট স্ট্রাইক’

  • আপডেটের সময় : শনিবার, অক্টোবর ১৫, ২০২২
  • 251 ভিউ
ছবি: সাদা।

বিজ্ঞপ্তিঃ

কক্সবাজার সমুদ্র সৈকতে অনুষ্ঠিত হয়েছে “জলাঞ্জলিঃ ক্লাইমেট স্ট্রাইক৷ উক্ত জলাঞ্জলিঃ ক্লাইমেট স্ট্রাইক যৌথভাবে আয়োজন করেছে, সোশ্যাল এসোসিয়েশন ফর ডেভেলপমেন্ট অল্টারনেটিভ -সাদা ও জীবনগঠন উন্নয়ন সংস্থা।

‘জলাঞ্জলিঃ ক্লাইমেট স্ট্রাইকটি বিকাল ৪টাই শুরু হয়ে ৫ টাই শেষ হয়, উক্ত স্ট্রাইকে তরুনদলের সদস্যরা, ” চল চল চল, উর্ধ্ব গগনে বাজে মাদল” এই রণ সংগীতের সাথে তালে তাল মিলিয়ে জলবায়ু সচেতনতা ও জলবায়ু সম্পৃক্ত স্লোগানযুক্ত ব্যানার হাতে সমুদ্র সৈকতের ৪ কিঃমি পর্যন্ত র‍্যালী করে। উক্ত সময়ে তরুণদলটা সমুদ্র সৈকত উপভোগে আসা ২০ হাজার দেশি-বিদেশি পর্যটকের কাছে জলবায়ু সম্পর্কিত বার্তা পৌঁছাতে সক্ষম হয়। উক্ত “জলাঞ্জলিঃ ক্লাইমেট স্ট্রাইকে” উপকূল অঞ্চলে জলবায়ুর পরিবর্তনের বিরুপ প্রভাব, পরিবেশ রক্ষার্থে তাদের মনের দাবী ও ভাবনা গুলো প্লেকার্ডের মাধ্যমে তুলে ধরে।

উক্ত জলাঞ্জলিঃ ক্লাইমেট স্ট্রাইকে অংশগ্রহণকারীরা বেশ কিছু প্লেকার্ডে কিছু স্লোগানও ও ছবি র‍্যালীর মাধ্যমে প্রকাশ করেন।
যার মধ্যে উল্লেখযোগ্য,
১. যেকোনো ধরণের আবর্জনা সমুদ্রে ফেলবেন না।
২. প্লাষ্টিক ব্যবহার কমিয়ে আনবো।
৩. সামুদ্রিক জীব বৈচিত্রের ক্ষতি করবোনা।
৪. পরিবেশ বান্ধব পর্যটক আমরা উৎসাহিত করবো।
৫. We want climate justice.
৬. Please don’t litter Ocean.
৭. No harming marine wildlife.
৮. Encouraging ecotourism.
৯. Please leave nothing but your footprint.

পরিবেশ রক্ষার্থে সবার সচেতনতা ও নিজ উদ্যোগে পরিবেশ রক্ষা করা,পরিবেশের ক্ষতি না করা, বণ্যপ্রাণী, বন ধ্বংস না করা এবং জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্থদের জলবায়ু ন্যায্যতা নিশ্চিত করা অতীব জরুরী। সাদা দীর্ঘদিন ধরে জলবায়ুর ন্যায্যতা নিশ্চিত করতে কাজ করছে। সাদা বিশ্বাস করে যে, তরুণ প্রজন্মের মধ্যে জনসচেতনতা সৃষ্টি করতে শোডাউন বা স্ট্রাইক অনেক শক্তিশালী একটা মাধ্যম। এতে করে জনমনে জলবায়ু সম্পর্কিত জ্ঞান বাড়বে এবং সচেতন হবে এবং সৃজনশীল সকল কর্মকান্ড, জলবায়ু ধর্মঘট ও অহিংস আন্দোলনের মাধ্যমে সাধারণ জনগোষ্ঠীকে সম্পৃক্ত করা হবে। এরই ধারাবাহিকতায় এই ‘জলাঞ্জলিঃ ক্লাইমেট স্ট্রাইকের’ আয়োজন করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!