1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
কালারমারছড়া ও ছোট মহেশখালীতে ঘরে আগুন লেগে এক শিশুর মৃত্যু, পার্শ্ববর্তী ঘরে ব্যাপক লুটপাট | দ্বীপ নিউজ
March 19, 2024, 2:20 am
শিরোনাম :
মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ  দীর্ঘ ২৮ বছর পর প্রধানমন্ত্রী আসছেন মাতারবাড়ী, সমাবেশে ২০ টি দাবি উত্থাপন করা হউক ডুসাম’র নবীন বরণ, বিদায়, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও স্মরণিকা “মিষ্টি পান” এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

কালারমারছড়া ও ছোট মহেশখালীতে ঘরে আগুন লেগে এক শিশুর মৃত্যু, পার্শ্ববর্তী ঘরে ব্যাপক লুটপাট

  • আপডেটের সময় : সোমবার, নভেম্বর ১৪, ২০২২
  • 202 ভিউ

শফিউল আলম:

দ্বীপ উপজেলা মহেশখালীতে আগুনে কয়েকটি বসতবাড়ি পুড়ে ছাঁই হওয়ার পাশাপাশি এক শিশুর মৃত্যুর ঘটনা ঘটেছে।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের স্থানীয় ৮নং ওয়ার্ডের মোহাম্মদপুর (তেলিপাড়া) গ্রামের মোহাম্মদ হোসেন সওদাগরের বসতবাড়িতে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসময় ঘরে আটকা পড়ে অগ্নিদগ্ধ হয়ে আনাফ হোসেন সাবিত নামের ৬ বছর বয়সী এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়। আগুনে পুড়ে প্রাণ হারানো শিশু আনাফ হোসেন সাবিত (০৬), গোরকঘাটা বাজারের ব্যবসায়ী মো: হোসেন সওদাগরের সন্তান।

এলাকাবাসী সহ স্বজনদের ধারণা, নিহত শিশু আনাফ হোসেন সাবিত (০৬) নিজেদের বাড়ীর রুমে আগুন জ্বালিয়ে খেলা করছিল। দূর্ভাগ্যক্রমে খেলনার জন্য জ্বালানো আগুন সম্পূর্ণ রুমে ছড়িয়ে পড়লে, শিশু সাবিত ভয়ে রুমের দরজা বন্ধ করে দেয়। আগুন বাড়ীর অন্যত্রে ছড়িয়ে পড়লে পরিবারের বাকি লোকজন জানতে পারে। এবং তাঁরা রুমের ভিতরে আটকা পড়া সাবিত (০৬)’কে উদ্ধারের চেষ্টা করতে থাকেন। পরে তাৎক্ষণিকভাবে আগুনের ব্যাপকতা পুরো বাড়ি ছড়িয়ে যায়, এবং শিশুটিকে উদ্ধারে ব্যর্থ হন স্বজনরা।

আগুনের খবর সর্বত্রে জানাজানি হলে, স্থানীয়রা ও মহেশখালী ফায়ার সার্ভিসের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। এবং আগুনে দগ্ধ সাবিতে লাশ উদ্ধার করে। এসময় এলাকাবাসী আগুন নেভানো কাজের ব্যস্থতার মাঝে প্বার্শবর্তী মৃত আহমদ উল্লাহর সন্তান টেলিকম ব্যবসায়ী মোহাম্মদ কাইছার (২৬) এর ঘরে লুটপাটের ঘটনা ঘটে। ভুক্তভোগীর দাবি, ঘরের সদস্যরা পাশের বাড়ীতে আগুন দেখতে যাওয়ার মাঝে লুটপাট হয়। যেখান থেকে কয়েক ভরি স্বর্ণ ও কয়েকলাখ নগদ অর্থ লুটপাট করা হয় বলেও জানায়।

এদীকে একই দিন সন্ধ্যায় মহেশখালীর কালারমারছড়া ইউনিয়নের স্থানীয় ৭নং ওয়ার্ডের মোহাম্মদশাহ ঘোনার আজিজের বাড়ীতেও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বাড়ীর রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত। আগুনের ব্যাপকতা বৃদ্ধি পেলে স্থানীয়দের আন্তরিক সহযোগিতায় আগুন মোটামুটি নিয়ন্ত্রণে আসলে ফায়ার সার্ভিস পৌঁছে। এক্ষেত্রে ফায়ার সার্ভিস আসতে কয়েক ঘন্টা দেরি না হলে ক্ষয়ক্ষতির পরিমাণ আরো কমতো বলে জানায়।

এব্যাপারে জানতে ফায়ার সার্ভিসের মহেশখালী ইউনিটে যোগাযোগ করা হলে তাঁরা জানায় – ছোট মহেশখালী ও কালারমারছড়া অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বসতবাড়ির সম্পূর্ণকিছু পুড়ে গেছে। তাছাড়া ছোট মহেশখালীতে ফয়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। এবং ঘরে আটকে পড়া শিশুটিকে মৃত অবস্থায় উদ্ধার পরবর্তী, স্থানীয় জনপ্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে আগুনে পুড়ে দগ্ধ শিশুটির মৃতদেহটি পরিবারের নিকট হস্তান্তর করি।

এক দিনে মহেশখালী উপজেলার কালারমারছড়া ও ছোট মহেশখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার পাশাপাশি লুটপাট সহ মোট ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় অর্ধকোটি বলে ধারণা করেছেন সংশ্লিষ্টরা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!