1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
চকরিয়ার এমপি জাফরের স্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে মামলা: তদন্তের নির্দেশ | দ্বীপ নিউজ
April 20, 2024, 1:13 am
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

চকরিয়ার এমপি জাফরের স্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে মামলা: তদন্তের নির্দেশ

  • আপডেটের সময় : মঙ্গলবার, সেপ্টেম্বর ১৫, ২০২০
  • 368 ভিউ

অনলাইন ডেস্ক:

ক্ষমতার অপব্যবহার করে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে একজনের জমি অন্যজনকে মালিক সাজিয়ে আত্মসাদের চেষ্টার অভিযোগে কক্সবাজার চকরিয়া-পেকুয়া আসনের আওয়ামী লীগ দলীয় সাংসদ জাফর আলমের (প্রকাশ বাইট্টা জাফর) স্ত্রী শাহেদা বেগম ও সাব রেজিস্ট্রারসহ ৯ জনের বিরুদ্ধে নালিশী দরখাস্ত দায়ের করা হয়েছে।

চট্টগ্রামের বাঁশখালীর ছনুয়া গ্রামের মৃত ফজলুর রহমান চৌধুরীর পুত্র কামরুল হাসান চৌধুরী প্রকাশ মোহাম্মদ হোসেন বাদী হয়ে গত ৯ সেপ্টেম্বর সিনিয়র স্পেশাল জজ আদালত, কক্সবাজার-এ ক্রিমিনাল ল এমেন্ডম্যান্ট এ্যাক্ট এর ৪ ধারা অনুযায়ী এই নালিশী দরখাস্তটি দায়ের করেন (যার পিটিশন নং-১৫/২০২০), ধারা. দন্ডবিধি ৪৬৭/৪৬৮/৪৭১/৪১৯/৪০৬/৪০৯/৪২০/১০৯ তৎসহ দূনীর্তি প্রতিরোধ আইনের ৫(২)।

১০ সেপ্টেম্বর আদালতের বিচারক নালিশী দরখাস্তটি আমলে নিয়ে ৩০ (ত্রিশ) দিনের মধ্যে অভিযোগ তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নিদের্শ প্রদান করেন।

দরখাস্তে বর্ণিত আসামীরা হলো-বাঁশখালী ছোট ছনুয়া ছুরতিয়া পাড়ার মৃত ফকির মোহাম্মদের পুত্র মোঃ হোসেন, চকরিয়া পৌরসভার পালাকাটা ইমাম উদ্দিন পাড়ার বাসিন্দা ও চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলমের স্ত্রী শাহেদা বেগম, পেকুয়া সদরের জালিয়াখালীর দিলশা মিয়ার পুত্র মেহের আলী, বাঁশখালী ছোট ছনুয়া ছুরতিয়া পাড়ার মৃত সোলতান আহামদের পুত্র মোহাম্মদ ওচমান, চকরিয়া সাহারবিল কোরালখালীর নুরুল আমিনের পুত্র আনোয়ারুল আজিম, চকরিয়া পৌরসভার কাহারিয়াঘোনার মৃত আবদুল হাকিমের পুত্র রশিদ আহামদ, কৈয়ায়বিলের মৃত মুবিনুল ইসলামের পুত্র মাসুদুল ইসলাম, চকরিয়ার সাব রেজিষ্ট্রার শামসুজ্জামান সরদার ও চকরিয়া বেতুয়া ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা মোহাম্মদ আবুল মনছুর।

নালিশী দরখাস্তের বাদী চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার ছনুয়া ইউনিয়নের বাসিন্দা কামরুল হাসান চৌধুরী প্রকাশ মোহাম্মদ হোসেন বলেন, চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নে পৈত্রিকভাবে পাওয়া ৬ একর ৯ শতক জমি রয়েছে। ওইজমি বর্গা দিয়ে চাষবাস করে আসছিলেন। সম্প্রতি পৈত্রিকভাবে পাওয়া জমি জবর দখল নিতে মরিয়া হয়ে উঠেছেন জাফর আলম এমপি’র সহধর্মীনী শাহেদা বেগম ও পেকুয়া সদর ইউনিয়নের বাসিন্দা মেহের আলী। তিনি আরও বলেন, গত ৯ আগষ্ট বাঁশখালী উপজেলার ছোট ছনুয়ার বাসিন্দা মো: হোসেন নামের এক ব্যক্তিকে তার জমির ভূয়া মালিক বানিয়ে চকরিয়া সাব-রেজিষ্ট্রি অফিসে জমি রেজিষ্ট্রি সম্পাদন করেন। তাৎক্ষনিক জানতে পেরে চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও চকরিয়া সাব রেজিষ্ট্রার অফিসারকে জালিয়াত ও প্রতারণার মাধ্যমে জমি রেজিষ্ট্রির বিষয়টি অবহিত করি। গত ৯ সেপ্টেম্বর বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ আদালত, কক্সবাজার-এ হাজির হয়ে দূর্নীতি, জালিয়াতি ও প্রতারণার অভিযোগে ৯ জনের বিরুদ্ধে একটি নালিশী দরখাস্ত দায়ের করি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!