1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগে নেতৃত্ব দিচ্ছে মহেশখালীর যারা | দ্বীপ নিউজ
March 30, 2024, 8:11 am
শিরোনাম :
মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ  দীর্ঘ ২৮ বছর পর প্রধানমন্ত্রী আসছেন মাতারবাড়ী, সমাবেশে ২০ টি দাবি উত্থাপন করা হউক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগে নেতৃত্ব দিচ্ছে মহেশখালীর যারা

  • আপডেটের সময় : বুধবার, আগস্ট ৩, ২০২২
  • 660 ভিউ
ছবি: দ্বীপ নিউজ টোয়েন্টিফোর।

দ্বীপ নিউজ ২৪ ডেস্ক:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে জায়গা করে নিয়েছে মহেশখালী হতে পড়ুয়া উপজেলার বিভিন্ন এলাকার শিক্ষার্থীরা।

বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের ৩৭৬ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গত রবিবার (৩১ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টায় এই কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।

সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সই করা একটি বিজ্ঞপ্তিতে কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। এতে ৬৯ জন সহ-সভাপতি, ১২ জন যুগ্ম সাধারণ সম্পাদক ও ১১ জন সাংগঠনিক সম্পাদক রাখা হয়েছে।

পড়াশুনার পাশাপাশি ক্যাম্পাসের ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত থাকায়, চবির উক্ত পূর্ণাঙ্গ কমিটিতে পদপ্রাপ্তদের মধ্যে রয়েছেন দ্বীপ উপজেলা মহেশখালী হতে পড়ুয়া চবির শিক্ষার্থীরা। যথাক্রমে নিম্নে উল্লেখ করা হলো:

আহমদ আলী (সহ-সভাপতি)

• আহমদ আলী (সহ-সভাপতি)
তিনি মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের স্থানীয় ৮নং ওয়ার্ড, মগডেইল এলাকার হামিদ আলীর সন্তান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের (১৩-১৪) শিক্ষাবর্ষের শিক্ষার্থী তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সদস্য ছিলেন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়স্থ মহেশখালী স্টুডেন্টস এসোসিয়েশন এর উপদেষ্টা হিসাবে রয়েছেন। সদ্য প্রকাশিত চবি ছাত্রলীগ শাখার পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন।

তারেক মিজু (সহ-সভাপতি)

• তারেক মিজু (সহ-সভাপতি)
তিনি মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের স্থানীয় ৪নং ওয়ার্ডের সফিউল আলমের সন্তান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের (১১-১২) শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সদস্য ছিলেন এবং সদ্য প্রকাশিত চবি ছাত্রলীগ শাখার পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন।

নুরুল হোছাইন আলতাফ (সহ-সভাপতি)

• নুরুল হোছাইন আলতাফ (সহ-সভাপতি)
তিনি মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়নের স্থানীয় বাসিন্দা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের (১৩-১৪) শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি প্রকাশিত চবি ছাত্রলীগ শাখার পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন।

মঈন উদ্দিন (সহ-সভাপতি)

• মঈন উদ্দিন (সহ-সভাপতি)
তিনি মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের ফকিরাঘোনা এলাকার স্থানীয় বাসিন্দা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের (১৪-১৫) শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়স্থ মহেশখালী স্টুডেন্টস এসোসিয়েশন এর উপদেষ্টা হিসাবে রয়েছেন। এবং সদ্য প্রকাশিত চবি ছাত্রলীগ শাখার পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন।

মাহির মোহাম্মদ মাহফুজ (অর্থ-সম্পাদক)

• মাহির মোহাম্মদ মাহফুজ (অর্থ-সম্পাদক)
তিনি মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের স্থানীয় ৩নং ওয়ার্ডের জাগির হোসাইনের সন্তান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের (১৪-১৫) শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়স্থ মহেশখালী স্টুডেন্টস এসোসিয়েশন এর উপদেষ্টা হিসাবে রয়েছেন। এবং সদ্য প্রকাশিত চবি ছাত্রলীগ শাখার পূর্ণাঙ্গ কমিটিতে অর্থ – সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছেন।

খাইরুল আমিন (উপ-পাঠাগার সম্পাদক)

• খাইরুল আমিন (উপ-পাঠাগার সম্পাদক)
তিনি মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের স্থানীয় ৭নং ওয়ার্ডের বাসিন্দা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের (১৪-১৫) শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়স্থ মহেশখালী স্টুডেন্টস এসোসিয়েশন এর সভাপতি হিসাবে রয়েছেন। সদ্য প্রকাশিত চবি ছাত্রলীগ শাখার পূর্ণাঙ্গ কমিটিতে উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছেন।

মনসুর আবেদীন (উপ-কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক)

• মনসুর আবেদীন (উপ-কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক)
তিনি মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের স্থানীয় ৩নং ওয়ার্ড, ইউনুছখালী এলাকার প্রয়াত আওয়ামী লীগ নেতা মরহুম জয়নাল আবেদীনের সন্তান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগের (১৫-১৬) শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়স্থ মহেশখালী স্টুডেন্টস এসোসিয়েশন এর সহ-সভাপতি হিসাবে রয়েছেন। এবং সদ্য প্রকাশিত চবি ছাত্রলীগ শাখার পূর্ণাঙ্গ কমিটিতে উপ-কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছেন।

মোর্শেদুল আলম রিফাত (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক)

• মোর্শেদুল আলম রিফাত (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক)
তিনি মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের স্থানীয় ৩নং ওয়ার্ড, নতুন বাজার এলাকার ফরিদুল আলমের সন্তান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের (১৫-১৬) শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি সদ্য প্রকাশিত চবি ছাত্রলীগ শাখার পূর্ণাঙ্গ কমিটিতে আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছেন।

সালাহ উদ্দিন কাদের রনি (সহ-সম্পাদক)

• সালাহ উদ্দিন কাদের রনি (সহ-সম্পাদক)
তিনি মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের স্থানীয় ৭নং ওয়ার্ডের ছৈয়দুর রহমানের সন্তান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগের (১৬-১৭) শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়স্থ মহেশখালী স্টুডেন্টস এসোসিয়েশন এর যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে রয়েছেন। এবং সদ্য প্রকাশিত চবি ছাত্রলীগ শাখার পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছেন।

মোহাম্মদ শাকের উল্লাহ জনি (সহ-সম্পাদক)

• মোহাম্মদ শাকের উল্লাহ জনি (সহ-সম্পাদক)
তিনি মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের স্থানীয় ৩নং ওয়ার্ড, দক্ষিণ পুটিবিলা এলাকার মৃত আব্দুর শুক্কুরের সন্তান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের (১৭-১৮) শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়স্থ মহেশখালী স্টুডেন্টস এসোসিয়েশন এর সহ সাংগঠনিক সম্পাদক হিসাবে রয়েছেন। সদ্য প্রকাশিত চবি ছাত্রলীগ শাখার পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছেন।

সাজ্জাদ হোছাইন জুয়েল (সহ – সম্পাদক)

• সাজ্জাদ হোছাইন জুয়েল (সহ-সম্পাদক)
তিনি মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের স্থানীয় বাসিন্দা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি প্রকাশিত চবি ছাত্রলীগ শাখার পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছেন।

নুসরাত জাহান (সহ-সম্পাদক)

• নুসরাত জাহান (সহ-সম্পাদক)
তিনি মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের স্থানীয় ৮নং ওয়ার্ডের নুরুল কবিরের কন্যা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগের (১৭-১৮) শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়স্থ মহেশখালী স্টুডেন্টস এসোসিয়েশন এর সাংগঠনিক সম্পাদক হিসাবে রয়েছেন। সদ্য প্রকাশিত চবি ছাত্রলীগ শাখার পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য যে এর আগে ২০১৯ সালে ১৪ জুলাই রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের কমিটি গঠন করা হয়েছিল।

বাংলাদেশ ছাত্রলীগের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়য়ের মতো ইউনিটে দ্বীপ উপজেলা মহেশখালী হতে আসা নতুন নেতৃত্ব স্বাগত জানিয়েছে মহেশখালীর জনসাধারণ। এবং চট্টগ্রামে পড়ুয়া মহেশখালীর সকল শিক্ষার্থীদের পাশে থাকার অনুরোধ জানিয়েছেন অবিভাবকগণ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!