1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২১ উপলক্ষ্যে মহেশখালীতে আলোচনা সভা অনুষ্ঠিত | দ্বীপ নিউজ
March 28, 2024, 10:59 pm
শিরোনাম :
মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ  দীর্ঘ ২৮ বছর পর প্রধানমন্ত্রী আসছেন মাতারবাড়ী, সমাবেশে ২০ টি দাবি উত্থাপন করা হউক

জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২১ উপলক্ষ্যে মহেশখালীতে আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, এপ্রিল ২৯, ২০২১
  • 288 ভিউ

আ ন ম হাসান : (মহেশখালী)

জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২১ উপলক্ষে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ৷ ২৯এপ্রিল সকাল ১১টার সময় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় এসআরপিবি বাংলাদেশ এর মহেশখালী-পেকুয়ার প্রজেক্ট কো-অর্ডিনেটর মাহামুদ এমরান বলেন ” খাদ্য উৎপাদন থেকে শুরু করে পরিবেশন করা পর্যন্ত যে প্রক্রিয়া তাই পুষ্টি। খাদ্যের মধ্যে পুষ্টিগুন ধরে রাখতে পারলেই একটি জাতির মৃত্যু হার স্বাভাবিক পর্যায়ে চলে আসে। রোধ হয় মাতৃ মৃত্যু, শিশু মৃত্যু এবং অপুষ্টি জনীত সকল মৃত্যুর হার জ্যামেতিক হারে কমে। এসআরপিভি গোটা মহেশখালীতে প্রতিটি ইউনিয়নে সাধারণের স্বাস্থ্যসেবা ও পুষ্টি গুন নিয়ে সচেতনামূলক কার্যক্রম দীর্ঘদিন ধরে পরিচালনা করে আসছে এবং ভবিষ্যতেও চলমান থাকবে।

উপজেলা স্বাস্থ্য পরিঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ মাহফুজুল হক বলেন, উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে প্রতিটি কমিউনিটি ক্লিনিক, প্রতিটি টিকা কেন্দ্রে সাধারণ জনগণের মাঝে স্বাস্থ্য সচেতনা কার্যক্রম নিয়মিত পরিচালনা করে। স্থানীয় জনগোষ্ঠীকে হাতের নাগালে পাওয়া সকল ধরনের পুষ্টি সমৃদ্ধ খাবার শাক, সবজি, দেশীয় ফল, ছোট মাছ ইত্যাদি সহজলভ্য কমদামী খাদ্যে উৎপাদন ও পরিবেশন করতে হয় সে লক্ষ্যে ব্যাপক সচেতনতা কার্যক্রম পরিচালনা করছে।”

জাতীয় পুষ্টি সপ্তাহ -২০২১ উপলক্ষ্যে গরীব, দুস্থ ও অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা বিতরণ করা হয় বলে জানান তিনি।

এ সময় আরও বক্তব্য রাখেন এমওডিসি ডা. শান্তনু ঘোষ, উপজেলা পুষ্টি কমিটির সদস্য সিনিয়র শিক্ষক ছিদ্দিক নুরী।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন মহেশখালী প্রেস ক্লাব সভাপতি আবুল বশর পারভেজ, মহেশখালী উপজেলা প্রেস ক্লাবের যুগ্ম আহবায়ক, রিপোর্টার্স ইউনিটি, মহেশখালী শাখার সাংগঠনিক সম্পাদক, দৈনিক সৈকতের মহেশখালী প্রতিনিধি ও উপজেলা পুষ্টি কমিটির সদস্য সাংবাদিক ফারুক ইকবালসহ উপজেলা পুষ্টি কমিটির অন্যান্য সদস্যগন, কর্মরত নার্স, স্বাস্থ্য সহকারী ও এনজিও প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!