1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
টেকনাফ সীমান্তে নাফ নদী থেকে ২ লাখ ২৬ হাজার ইয়াবা উদ্ধার | দ্বীপ নিউজ
March 29, 2024, 12:02 am
শিরোনাম :
মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ  দীর্ঘ ২৮ বছর পর প্রধানমন্ত্রী আসছেন মাতারবাড়ী, সমাবেশে ২০ টি দাবি উত্থাপন করা হউক

টেকনাফ সীমান্তে নাফ নদী থেকে ২ লাখ ২৬ হাজার ইয়াবা উদ্ধার

  • আপডেটের সময় : রবিবার, অক্টোবর ১১, ২০২০
  • 281 ভিউ

অনলাইন ডেস্ক:

টেকনাফ সীমান্তের নাফ নদীতে অভিযান চালিয়ে ২ লাখ ২৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শনিবার রাতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া বিওপির বিশেষ একটি টহল দল মিয়ানমার হতে মাদকের চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে ন্যাচার পার্ক পয়েন্ট বরাবর নাফনদীতে অভিযানে যায়। কিছুক্ষণ পর ২টি নৌকা নিয়ে ৪/৫জন লোক মিয়ানমার হতে শূন্যরেখা অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করতে দেখে।

টহলদল অবৈধ অনুপ্রবেশকারীদের ধরার জন্য চ্যালেঞ্জ করে। উল্লেখিত ব্যক্তিরা তৎক্ষণাৎ বিজিবিকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে। বিজিবি সদস্যরা সরকারি সম্পদ এবং আত্নরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করলে মাদক পাচারকারীরা ভীত হয়ে নদীতে ঝাঁপিয়ে পড়ে এবং পিছনে অবস্থিত ইঞ্জিন চালিত নৌকায় স্থানান্তরিত হয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরে টহলদল পাচারকারীদের ফেলে যাওয়া উল্লেখিত নৌকাটি তল্লাশি করে তিনটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে তার ভিতর হতে ৬ কোটি ৭৮ লাখ টাকার ২ লাখ ২৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

ইয়াবা পাচারকারীদের আটকের নিমিত্তে বর্ণিত এলাকা ও নদীর তীরসহ পার্শ্ববর্তী স্থানে গভীর রাত পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারী বা সহযোগীকে আটক করা সম্ভব হয়নি।
সেখানে অন্য কোন অসমারিক লোক উপস্থিত ছিলনা বিধায় ইয়াবা পাচারকারীদের শনাক্ত করা সম্ভব হয়নি।

তবে তাদের সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। উদ্ধারকৃত মালিকবিহীন এসব ইয়াবা পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে প্রকাশ্যে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!