1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
নন-এমপিও শিক্ষকদের প্রণোদনা দেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ:-আবু হায়দার | দ্বীপ নিউজ
April 20, 2024, 4:41 am
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

নন-এমপিও শিক্ষকদের প্রণোদনা দেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ:-আবু হায়দার

  • আপডেটের সময় : শুক্রবার, জুন ২৬, ২০২০
  • 325 ভিউ

দ্বীপ নিউজ অনলাইন ডেস্ক:-

করোনার এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি খারাপ সময় পার করছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষকরা। এই সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ৪৬ কোটি ৬৩ লক্ষ ৩০ হাজার টাকা জরুরি বরাদ্দ দেন।

মানবতার মা নামে খ্যাত, বঙ্গবন্ধুর কন্যা, শিক্ষাবান্ধব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নন-এমপিও শিক্ষকদের বিশেষ প্রণোদনা দেওয়ায় আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করেছেন মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, মাতারবাড়ী আইড়িয়াল (বালিকা) স্কুলের পরিচালনা কমিটির  সভাপতি এস.এম. আবু হায়দার।

আবু হাইদার বলেন:- “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব সরকার। পুরো বিশ্ব যখন করোনা ভাইরাসের আক্রান্ত, বিশ্বে যখন অর্থনৈতিক মন্দ চলছে, অসহায় ভাবে যখন নন-এমপিও শিক্ষকরা দিনযাপন করছে, সেই সময় তাদের কথা চিন্তা করে মানবতার মা শিক্ষকদের জরুরীভাবে বিশেষ প্রণোদনা প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও বীর চট্টলার সিংহপুরুষ এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে মাননীয় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেলকে আন্তরিক ধন্যবাদ জানাই”।

নন এমপিও শিক্ষক কর্মচারীদের জন্য প্রধানমন্ত্রী ৪৬ কোটি ৬৩ লাখ ৩০ হাজার টাকার বিশেষ অনুদান দিয়েছেন। করোনা ভাইরাসের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এক লাখ ৫ হাজার ৭৮৫ জন শিক্ষক- কর্মচারীকে প্রধানমন্ত্রী এই বিশেষ অনুদান দিয়েছেন। বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বর্তমানে দেশে অ্যাকাডেমিক স্বীকৃতি পাওয়া নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে ৫ হাজার ২৪২ টি। এসব প্রতিষ্ঠানের শিক্ষক- কর্মচারীর সংখ্যা প্রায় ৮০ হাজার। এসব শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে নতুন এমপিও ভুক্ত হয়েছে ২ হাজার ৭৩৭ টি। এছাড়া অ্যাকাডেমিক স্বীকৃতির বাইরে রয়েছে আর ২ হাজারেরও বেশি নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান। বেসরকারি এসব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক-কর্মচারী রয়েছে এক লাখের বেশি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!