1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
পচাত্তরের ১৫ আগষ্ট বাংলাদেশের বিজয়কে হত্যা করা হয়েছিলো- এমপি আশেক | দ্বীপ নিউজ
March 29, 2024, 11:27 am
শিরোনাম :
মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ  দীর্ঘ ২৮ বছর পর প্রধানমন্ত্রী আসছেন মাতারবাড়ী, সমাবেশে ২০ টি দাবি উত্থাপন করা হউক

পচাত্তরের ১৫ আগষ্ট বাংলাদেশের বিজয়কে হত্যা করা হয়েছিলো- এমপি আশেক

  • আপডেটের সময় : রবিবার, আগস্ট ১, ২০২১
  • 282 ভিউ

এম বশির উল্লাহ (মহেশখালী)

শোকাবহ আগষ্ট মাস নিয়ে বাংলাদেশ আওয়ামীলীগ মহেশখালী উপজেলা শাখার উদ্যোগে জাতির জনকের স্বরণে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

শোকের মাস আগষ্ট উপলক্ষে মহেশখালী উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে রবিবার সকাল ১১টায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি, আলহাজ আনোয়ার পাশা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত শোক সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কক্সবাজার-২ আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক।

বক্তব্যে তিনি বলেন, ১৫ আগষ্টে শুধু বঙ্গবন্ধুকে হত্যা নয়, একটি আদর্শকে হত্যা করা হয়েছে। এ দেশের বিজয়কে নস্যাৎ করা এবং একটি জাতিকে জাতি হিসেবে মর্যাদা নষ্ট করা। তাঁর কেউ যেন আর এ দেশের মানুষের কল্যাণে কাজ করতে না পারে এ জন্য পরিবারের অন্যদেরও হত্যা করা হয়। উদ্দেশ্য ছিল একটাই বাংলাদেশের বিজয়কে হত্যা করা। এই মহামারি করোনাভাইরাসের মধ্যেই বেদনা আর শোকের দুর্বিষহ স্মৃতি নিয়ে আবারও হাজির হয়েছে শোকাবহ আগষ্ট। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারানো বেদনাবিধূর মাসের প্রথম দিন আজ।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করে নরপিশাচরূপী ঘাতকচক্র। এরপর থেকে দিনটি মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকান্ডের কালিমালিপ্ত বেদনাবিধূর শোকের মাস হিসাবে পরিচিত। যিনি আজীবন সংগ্রাম আর ত্যাগে আমাদের মহান স্বাধীনতা এনে দিয়েছিলেন মাত্র সাড়ে ৩ বছরের মাথায় তারই প্রাণ কেড়ে নিয়েছিল হায়েনার দল।
জাতির পিতাকে হত্যা করেও বাঙালির কাছ থেকে তাকে আলাদা করতে পারেনি ঘাতকরা। আগস্ট এলেই কোটি কোটি বাঙালি শোক ও শ্রদ্ধায় স্মরণ করে তাদের হৃদয়ের মণিকোঠায় বঙ্গবন্ধুকে ঠাঁই দেন।

এসময় আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ফরিদুল আলম, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এম আজিজুর রহমান, পৌর আওয়ামীলীগের আহবায়ক মেয়র মকছুদ মিয়া, আওয়ামীলীগ নেতা, ফোরকান বিএ, এড. আবু তালেব, গোপাল ঘোষ,শামসল আলম, মুক্তিযুদ্ধা সালেহ আহমদ, কুতুবজোম ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন, নেতা মীর কাসেম, মাহাবুব আলম, সাইদুল আলম, সিরাজ মিয়া, মোস্তাক আহমদ তালুকদার, এহছানুল করিম, কুতুব উদ্দীন ইলাহী, যুবলীগের আহবায়ক সাজেদুল করিম, শ্রমীকলীগ সভাপতি আব্দু শুক্কুর, সাধারন সম্পাদক সরওয়ার আলম, ছাত্রলীগ সভাপতি হালিমুর রশিদ, পৌর শ্রমিকলীগ সভাপতি রিপন উদ্দিন সহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ যুবলীগ ছাত্রলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

উক্ত দোয়া মাহফিল ও আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন উপস্থিত নেতৃবৃন্দরা। জানা যায় পুরো আগষ্ট মাস জুড়ে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগি সংগঠনের ব্যাপক আয়োজন রয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!