1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
পজেটিভ বাংলাদেশ ও পুলিশের কথা বলতে যাত্রা শুরু করলো নিউজ পোর্টাল 'POLICE NEWS' | দ্বীপ নিউজ
March 29, 2024, 10:56 am
শিরোনাম :
মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ  দীর্ঘ ২৮ বছর পর প্রধানমন্ত্রী আসছেন মাতারবাড়ী, সমাবেশে ২০ টি দাবি উত্থাপন করা হউক

পজেটিভ বাংলাদেশ ও পুলিশের কথা বলতে যাত্রা শুরু করলো নিউজ পোর্টাল ‘POLICE NEWS’

  • আপডেটের সময় : বুধবার, সেপ্টেম্বর ১, ২০২১
  • 264 ভিউ

ডেস্ক নিউজ

‘জনতার সাথে প্রগতির পথে’ শ্লোগানে যাত্রা শুরু করলো বাংলাদেশ পুলিশের নিউজ পোর্টাল ‘POLICE NEWS’। news.police.gov.bd এ এড্রেস ব্রাউজ করে POLICE NEWS’ পড়া যাবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যাশিত ‘জনতার পুলিশ’ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ভিশন-২০৪১’ বাস্তবায়নের মাধ্যমে উন্নত বাংলাদেশের উপযোগী করে বাংলাদেশ পুলিশকে গড়ে তোলার লক্ষ্যে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর উদ্যোগে চালু হলো এ নিউজ পোর্টাল।

আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে আজ (০১ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব ইন্টেগ্রিটিতে আনুষ্ঠানিকভাবে এ নিউজ পোর্টাল উদ্বোধন করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিআইজি (মিডিয়া এন্ড প্ল্যানিং) ও নিউজ পোর্টাল পরিচালনা কমিটির সভাপতি মোঃ হায়দার আলী খান।

পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সকল পুলিশ ইউনিটের প্রধানগণ অন্যান্য কর্মকর্তাদের সাথে নিয়ে ভার্চুয়ালি অনুষ্ঠানে সাথে যুক্ত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, আমরা ‘POLICE NEWS’ এর মাধ্যমে ‘পজেটিভ বাংলাদেশ’-কে তুলে ধরতে চাই। এখানে পুলিশের আভিযানিক সাফল্য যেমন তুলে ধরা হবে, তেমনি উন্নত বাংলাদেশ, আধুনিক বাংলাদেশের কথাও থাকবে।

তিনি বলেন, মিডিয়ার সাথে পুলিশের সম্পর্ক প্রাতিষ্ঠানিক হওয়া উচিত। এ লক্ষ্যে ‘POLICE NEWS’ এ সাংবাদিকতার ‘গোল্ডেন রুলস’ অনুসরণ করা হবে।

তিনি বলেন, আমরা এমন এক বাংলাদেশকে তুলে ধরতে চাই, যাতে আমাদের পরবর্তী প্রজন্ম আত্মমর্যাদা এবং আত্মবিশ্বাসের সাথে বেড়ে উঠতে পারে।

আইজিপি বলেন, অনেকের ধারনা ‘পজেটিভ নিউজ’ নিউজ নয়, নেগেটিভ নিউজ-ই নিউজ। তিনি বলেন, এটা নির্ভর করে কোন ধরনের নিউজ ‘প্রমোট’ করা হবে তার ওপর।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে। তারই ধারাবাহিকতার অংশ হিসেবে এ নিউজ পোর্টাল চালু করা হয়েছে। এ সময় তিনি ডিএমপি কমিশনার থাকাকালীন প্রথমবারের মতো সরকারি দপ্তর ডিএমপিতে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন মিডিয়া সেন্টার স্থাপন এবং ‘ডিএমপি নিউজ’ পোর্টাল প্রতিষ্ঠার কথা উল্লেখ করেন। এছাড়া, র্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালনকালে সাংবাদিকদের সুবিধার্থে কারওয়ান বাজারে মিডিয়াপাড়ায় ‘মিডিয়া সেন্টার’ স্থাপন করার কথাও বলেন। তিনি আশা প্রকাশ করে বলেন,’POLICE NEWS’ এর মাধ্যমে আমরা দেশের সকল মানুষের সাথে মেলবন্ধন গড়ে তুলতে চাই।

আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ‘ভিশন-২০৪১’ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। আমরা উন্নত দেশের উপযোগী পুলিশ গড়ে তোলার লক্ষ্যে ২০ বছর মেয়াদি পরিকল্পনা হাতে নিয়েছি।

আইজিপি বলেন, বর্তমানে দ্রুত প্রসারমান তথ্য প্রযুক্তির যুগে জনগণের কাছে দ্রুততম সময়ে পুলিশি সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে পুলিশের প্রশাসনিক ও প্রযুক্তি ক্ষেত্রে ব্যাপক উন্নয়নের উদ্যোগ নেয়া হয়েছে। এর ফলে একদিকে পুলিশের সক্ষমতা বাড়বে, অন্যদিকে জনগণও এর সুফল ভোগ করবে।

উল্লেখ্য, ‘POLICE NEWS’- এ সরকারের বিদ্যমান নীতির সাথে সামঞ্জস্য রেখে দেশ ও জনগণের কল্যাণকর, পুলিশের সামগ্রিক কর্মকাণ্ড, প্রোঅ্যাকটিভ পুলিশিংয়ের উপযোগী এবং সাধারণ মানুষের জীবন ঘনিষ্ঠ সমস্যা ও সমাধানের কথা তুলে ধরা হবে।

প্রাথমিক পর্যায়ে ‘POLICE NEWS’ এর বাংলা সংস্করণ চালু করা হয়েছে। অচিরেই ইংরেজি সংস্করণও চালু হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!