1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মহেশখালীতে আইন অমান্য করে জমি দখলের চেষ্টায় দু'জন গুরুতর আহত; থানায় এজেহার দায়ের | দ্বীপ নিউজ
April 23, 2024, 3:22 pm
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

মহেশখালীতে আইন অমান্য করে জমি দখলের চেষ্টায় দু’জন গুরুতর আহত; থানায় এজেহার দায়ের

  • আপডেটের সময় : শুক্রবার, সেপ্টেম্বর ৩, ২০২১
  • 306 ভিউ

মহেশখালী প্রতিনিধিঃ

মহেশখালী উপজেলার কালারমার ছড়ার ইউনুসখালীতে জমি বিরোধের জের ধরে হামলা  মারাত্মক ভাবে  ২যুবক গুরুতর আহত হয়েছে।

গত ২ সেপ্টেম্বর  বৃহস্পতিবার বেলা ১২ টায় কালারমারছড়ার ইউনুছখালীর মাইজপাড়ায় এ ঘটনা ঘটে।  এতে ভুক্তভোগী আব্দু রহিম বাদি হয়ে ৭জনের নাম উল্লেখ করে আরও ৪/৫ জনের নামে মহেশখালী থানায় একটি এজাহার জমা দিয়েছেন বলে জানা যায়।

এজাহার সূত্রে জানা যায়, কালারমারছড়ার ইউনুছখালীর মৌজার বিএস খতিয়ান ২২ এর দাগ নং ২১০ ও ৫০৭ দাগের বিরোধে এডিএম ৯৯৯/২০১৯ মামলায় জমিতে প্রবেশে বারিত, মামলা চুড়ান্ত, মামলা নিষ্পত্তি রায় হওয়ার পর বিবাদীরা ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে,মোবাইল ও পান বরজের তৈরী বাঁশ সহ আনুমানিক ২লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

বিভিন্ন নথিপত্র ও ভুক্তভোগী পরিবারের সুত্রে জানা যায়, দীর্ঘ ৩ বছর বাদী ও বিবাদীর উভয়ের পক্ষের যুক্তিতর্কে বিজ্ঞ আদালতে মামলাটি চুড়ান্ত নিষ্পত্তি করা হয়।  গত ১৮/০৮/২০২১ ইং তারিখে বিজ্ঞ আদালতের চুড়ান্ত রায়ের কপি মহেশখালী অফিসার্স ইনচার্জ কে সদয় অবগতি ও কার্যাথে ২১৪৫/২০২১/এডিএম স্মারক মূলে ও নিষেধাজ্ঞা ও রায়ের অনুলিপি পাঠালে ২৬/০৮/২০২১ মহেশখালী থানা রিসিভ করে। বিবাদী এনাম গং বার বার আদালতের রায় অবমাননা করে বিভিন্ন হামলা, হুমকি-ধামকিসহ পানের বরজ ভাংচুর অনবরত চলমান রাখে। নিরুপায় হয়ে নিজে ও পরিবারের নিরাপত্তার জন্য বাদী পক্ষের আব্দু রহিম গং ২২/০৮/২০২১ ইং তারিখে জিড়ি করেন যার জিড়ি নং ৯৩২ । ২৯/০৮/২০২১ ইং তারিখে বাদি পক্ষের আরেকজন হারুন তাহের গং কে বিভিন্ন ভাবে মেরে ফেলার হুমকিসহ পানের বরজে বর্গা চাষাদের আক্রমণ করলে এনাম গং কে বিবাদী করে আইন শৃঙ্খলার অবনতির পরিত্রাণ চেয়ে ও আদালতের নিষেধাজ্ঞা জোরালোভাবে কার্যকর করতে মহেশখালী থানায় অবহিত করতে লিখিত অভিযোগ দায়ের করেন।
এছাড়া বাদী হারুন তাহের গং এর জায়গায় বর্গা চাষাদের বার বার আক্রমণ করলে তারা মহেশখালী থানায় নিজের নিরাপত্তা চেয়ে ০২/০৮/২০২১ ইং তারিখে জিড়ি দায়ের করেন।
ভুক্তভোগী আব্দু রহিম গং এর ভাইপো ও নিজ জমির মালিক এহেসান নিরাশ হয়ে আক্ষেপ করে বলেন, থানায় আদালতের চুড়ান্ত আদেশের সবকিছু নথি ও অভিযোগ দেওয়ার পরেও থানা বিবাদীর পক্ষে কোন বারিত নোটিশ প্রদান করেনি তা দুঃখজনক।

মামলার বাদী আব্দু রহিম বলেন, গত ২২/০৮/২১ ইং তারিখে বিজ্ঞ আদালত এডিএম ৯৯৯/২০১৯ মামলায় আসামী এনামুল হক গং’কে প্রবেশে বারিত আদেশ এবং মামলা চুড়ান্ত ও মামলা নিষ্পত্তি হয়।  বিবাদীরা দেশের আইন- আদালত অমান্য করে চাষাসহ আমাকে আহত করে ও আমাকে ও আমার পরিবারকে জীবননাশের হুমিকি দিয়ে বিভিন্ন মিথ্যে মামলায় জড়াবে বলে প্রচার করতে থাকে।  যা আইন শৃঙ্খলার অবনতির স্পষ্ট চিত্র৷ বিজ্ঞ  আদালতের আইন বলবৎ রাখতে দ্রুত কক্সবাজার জেলা পুলিশ ও মহেশখালী প্রশাসনের হস্তক্ষেপ চাই।

মহেশখালী থানার ওসি আব্দুল হাই বলেন, জমি বিরোধের জের ধরে একটি এজাহার পেয়েছি,তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!