1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মহেশখালীতে একলাবের সচেতনতামূলক কার্যক্রম ও লকডাউন বিষয়ক সভা অনুষ্ঠিত | দ্বীপ নিউজ
April 24, 2024, 12:50 am
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

মহেশখালীতে একলাবের সচেতনতামূলক কার্যক্রম ও লকডাউন বিষয়ক সভা অনুষ্ঠিত

  • আপডেটের সময় : মঙ্গলবার, জুন ১৫, ২০২১
  • 370 ভিউ

আ ন ম হাসান:

১৫ জুন মঙ্গলবার ইউনিসেফ এর আর্থিক সহযোগিতায় ও বেসরকারী উন্নয়ন সংস্থা একলাব এর আয়োজনে মহেশখালী উপজেলা মিলনায়তনে কোভিড-১৯ সচেতনতামূলক কার্যক্রম ও লকডাউন বিষয়ক মতবিনিময় সভা অনুিষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মাহফুজুর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মিনু আরা।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মহেশখালী উপজেলা জামে মসজিদের পেশ ইমাম জনাব মুহাম্মদ এনামুল হক। উপস্থিত সকলের পরিচয়পর্ব শেষে মতবিনিময় সভার উদ্দেশ্য নিয়ে স্বাগত বক্তব্য প্রদান করেন প্রকল্পের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার জনাব সাখাওয়াত আমীন। প্রকল্পের পরিচিতি ও কোভিড-১৯ এর উপর সচেতনতামূলক পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন একলাব রেডিও নাফের কনটেন্ড ডেভেলপমেন্ট ম্যানেজার জনাব দিদারুল হাসান ।

প্রকল্প উপস্থাপনা শেষে উন্মুক্ত আলোচনায় অংশ নেন সরকারী, বেসরকারী ও জনপ্রতিনিধিবৃন্দ। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জনাব তাপস দত্ত বলেন, একলাব ইউনিসেফ প্রকল্প কোভিড-১৯ ভ্যাকসিন রেজিষ্ট্রেশনসহ বিভিন্ন প্রচারণার কাজে উপজেলা স্বাস্থ্য বিভাগকে সরাসরি সহায়তা প্রদান করেছে, যা কোভিড মহামারী মোকাবেলায় মহেশখালীর আপামর জনগণের কল্যান বয়ে অনেছে। বিভিন্ন সরকারী বেসরকারী সেবা প্রদানকারী সংস্থা ও ইউনিয়ন পরিষদের সাথে একলাবের রেফারেল লিংকেজ নেটওয়ার্ক সম্পর্কে ডিপিএম মহোদয় বিস্তারিত উপস্থাপন করেন। উপজেলা প্রানি সম্পদ অফিসার জনাব ডাঃ নন্দন কুমার দে, একলাবকে এর এই ধরনের সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশেও কোভিড-১৯ ভ্যাকসি উদ্ভাবন করা দরকার, বাংলাদেশ কোভিড-১৯ ভ্যাকসিন তৈরী হরা হলে ৯০% মানুষ এই ভ্যাকসিন গ্রহনের সুযোগ পাবে। তখন করোনা মহামারী নিঃসন্দেহে সরকারের নিয়ন্ত্রনে আসবে।

এনজিও সমন্বয়কারী হিসাবে কেয়ার বাংলাদেশ এর প্রতিনিধি মো: মিজান তার আলোচনায় বলেন, একলাব এর উচিত আরো কোভিড-১৯ সহ সরকারের দেওয়া নানান বিষয়ে মাইকিং করে উপজেলা প্রশাসনকে সাহায্য করা। এ ব্যাপারে ইউনিসেফের সাথে উপস্থাপন করতে অনুরোধ জানান। সভার সভাপতি ইউএনও মহোদয় একলাবকে বর্তমান কোভিড-১৯ বিষয়ক মাইকিং করার অনুরোধ জানান।

উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার জনাব সলিম উল্লাহ বলেন কোভিড মোকাবেলায় সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানকে একসাথে কাজ করতে হবে।

উক্ত মতবিনিময় সভার সভাপতি ইউএনও জনাব মাহফুজুর রহমান তার সমাপনী বক্তব্যে বলেন, “বর্তমানে কোভিড-১৯ থেকে বাঁচার বড় হাতিয়ার হলো মাস্ক। তাই আমাদের সকলের সঠিকভাবে মাস্ক ব্যবহার জরুরী। তিনি একলাব এর কাছে কোভিড-১৯ মোকাবেলায় মাইকিং এর পাশাপাশি কাপড়ের মাস্ক বিতরণের অনুরোধ জানান। সেই সাথে একলাব আগামী দিনগুলিতে কোভিড প্রচারনার মত মহেশখালীতে পাহাড় ধস ও ঘূর্ণিঝড় মোকাবেলায় সচেতনতা বৃদ্ধি ও প্রতিরোধে কাজ করার জন্য অনুরোধ করেন। গত একবছর মহেশখালীতে একলাব সুনামের সাথে ব্যাপক কার্যক্রম পরিচালনা করেছে, আগামীতে তাদের এই ধারাবাহিকতা বজায় রাখবে সেই আশাবাদ ব্যক্ত করেন। একলাবকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন”। মতবিনিময় সভা শেষে রেডিও নাফ এর প্রতিনিধি উপজেলা নির্বাহী অফিসার একলাবের কার্যক্রমের উপর একটি বিশেষ সাক্ষাতকার প্রদান করেন।

মতবিনিময় সভায় উপস্থিত সকলে স্বাস্থ্যবিধি মেনে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মহেশখালী উপজেলায় কর্মরত আইএসপি মোহাম্মদ সাহেদ। সার্বিক সহযোগিতায় ছিলেন প্রকল্পের কমিউনিটি এ্যানগেজমেন্ট অফিসার জনাব তারেকুল হাসান রাসেল, মোহাম্মদ আমানগীর, ফিনান্স অফিসার, আইরিন সুলতানা আইএসপি এবং নুরুল কাদের প্রমূখ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!