1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মহেশখালী কালারমারছড়া এসপিএম প্রকল্পে ব্যারিকেড দিয়ে ক্ষতিগ্রস্তদের প্রতিবাদ | দ্বীপ নিউজ
April 19, 2024, 12:59 am
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

মহেশখালী কালারমারছড়া এসপিএম প্রকল্পে ব্যারিকেড দিয়ে ক্ষতিগ্রস্তদের প্রতিবাদ

  • আপডেটের সময় : রবিবার, নভেম্বর ৮, ২০২০
  • 299 ভিউ

মহেশখালী প্রতিনিধিঃ

মহেশখালীর কালারমারছড়ায় চায়না নির্মাণাধীন (এসপিএম) প্রকল্পে দূর্নীত, ক্ষতিপূরণ ও শ্রমিক নিয়োগ সহ বিভিন্ন ক্যাটাগরিতে স্থানীয়রা বঞ্চিত হওয়ায় ব্যারিকেড দিয়ে প্রতিবাদ জানিয়েছে স্থানীয় এলাকাবাসীরা।

আজ শনিবার কালারমারছড়ার চিকনিপাড়া স্থানীয়রা এসপিএম প্রকল্পে যাতায়ত করার রাস্তায় বন্ধ করে দিয়ে ক্ষোভ জানিয়েছে এলাকাবাসী।

এসপিএম প্রকল্পের অধীনে সড়ক নয় , মাটির নিচ দিয়েই যাবে পাইপ, এই মর্মে তিন মাসের চুক্তিতে বসত ঘর ভেঙ্গে জায়গা ছেড়ে দিয়েছিল জমির মালিকেরা। কিন্তু সীমাহীন দূর্নীতির কারণে অদ্যবদি জমির মালিকদের কাছে তাদের জমি ছেড়ে না দেওয়ায় ক্ষতিগ্রস্তরা ক্ষুব্ধ হয়ে প্রকল্পে যাতায়াত পথে ব্যারিকেড দিয়ে প্রতিবাদ করেছে।এদিকে ক্ষতিগস্ত জমির মালিক আলমগীর জানান পাইপ লাইনের জন্য তিন মাসের জন্য জমি নিয়ে এখনো তারা আমাদেরকে জমি পিরিয়ে দিচ্ছে না, তাছাড়াও আমরা জমি হারিয়ে বেকার হয়ে পড়লেও স্থানীয়দের অগ্রাধিকার না দিয়ে দালালদের মাধ্যমে বহিরাগত শ্রমিক দিয়ে কাজ করাচ্ছে। তার প্রতিবাদ ও জানিয়েছে। এদিকে এসপিএম প্রকল্পে সীমাহীন দূর্নীতির কারণে দুদক থেকে স্থানীয় কয়েকজন দালালকে তলব করলেও দালালেরা থেমে নেই। ভিন্ন কৌশলে তারা দালালি কাজ চালিয়ে যাচ্ছে। এবিষয়ে কার্যকরী কোন পদক্ষেপ না নেওয়ায় দালালেরা বেপরোয়া হয়ে ওঠেছে। কালারমারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ জানান তারা(ক্ষতিগস্তরা) বর্ষাকালে প্রকল্পের কাজের জন্য পানি ঢুকে তাদের কিছু ক্ষতিগস্ত হয়েছে। তার দাবীতে তার ব্যারিকেড দিয়েছিল। পরে সন্ধ্যায় ব্যারিকেড তুলে দেওয়া হয়েছে।

এবিষয়ে মহেশখালী থানার ওসি আব্দুল হাই এর কাছে জানতে চাইলে তিনি এ বিষয়ে কেউ জানান নি বলে জানান।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!