1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মাতারবাড়ী বিদ্যুৎকেন্দ্রে ৮০% স্থানীয় শ্রমিকদের চাকরী নিশ্চিতকরণের সু-প্রস্তাব দেন জিএম ছমি উদ্দিন | দ্বীপ নিউজ
April 16, 2024, 7:04 pm
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

মাতারবাড়ী বিদ্যুৎকেন্দ্রে ৮০% স্থানীয় শ্রমিকদের চাকরী নিশ্চিতকরণের সু-প্রস্তাব দেন জিএম ছমি উদ্দিন

  • আপডেটের সময় : রবিবার, জুন ১৪, ২০২০
  • 629 ভিউ

দ্বীপ নিউজ ডেস্ক:

গত ১৩ই জুন শুক্রবার রাত ১০ টায় স্থানীয় একটি টিভিতে “দ্বিতীয় সিংগাপুর মাতারবাড়ী” বিষয়ভিত্তিক আলোচনা অনুষ্ঠিত হয়। যেখানে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য মাষ্টার রুহুল আমিন, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিন মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ।

অনুষ্ঠানের শুরু হতেই নেটওয়ার্ক সমস্যার কারণে মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিন সংযুক্ত হতে না পারলেও লাইভ অনুষ্ঠান চলাকালীন মুঠোফোনে সংযুক্ত হন।

মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিন উক্ত অনুষ্ঠানে মাতারবাড়ীতে বর্তমান সরকারের সর্ববৃহৎ তাপভিত্তিক কয়লা বিদ্যুৎকেন্দ্রে ৮০% স্থানীয় শ্রমিকদের চাকরি নিশ্চিত করার সু-প্রস্তাব দেন।

তিনি বলেন, দেশের এমন মহামারির পরিস্থিতিতেও কয়লা বিদ্যুৎকেন্দ্রের কাজ চলাকালীন সময়ে স্থানীয় শ্রমিক ছাটাই করার যে বিষয়টি আমার কাছে এসে তা খুবই দুঃখজনক। এমন পরিস্থিতিতে না খেয়ে রয়েছে শ্রমিক, তারমধ্যেও যেখানে স্থানীয় অসহায় শ্রমিক ছাটাইয়ের বিষয়টা নিয়ে কক্সবাজার-২ আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপিকে অবগত করলে তিনি তাত্ক্ষণিক কয়লা বিদ্যুৎকেন্দ্রের এমডি সাহেবকে মুঠোফোনে স্থানীয় শ্রমিক ছাটাই করার বিষয়টি সম্পর্কে আলোচনা করলে, কয়লাবিদ্যুৎ কেন্দ্রের এমডি স্থানীয় শ্রমিকদের অগ্রাধিকার দেওয়ার আশ্বাস দেন।

এছাড়া জিএম ছমি উদ্দিন মুঠোফোনে দ্বীপ নিউজ টুয়েন্টিফোর কে জানান, বর্তমানে সংগ্রহ প্রকল্প জুড়ে শ্রমিক রয়েছে ৩০০৪ জন যারমধ্যে মাতারবাড়ীর স্থানীয় শ্রমিক প্রায় ১২০০ জন। উক্ত পরিসংখ্যানেই বলা যায় মাতারবাড়ীর অসহায় শ্রমিকরা অবমূল্যায়িত হচ্ছে। তাছাড়া মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ কেন্দ্রের কাজ উদ্বোধনের সময় “স্থানীয় শ্রমিকদের যাবতীয় কাজে অগ্রাধিকার বেশি দেওয়া হবে বলে ঘোষনা দেন” মাননীয় প্রধানমন্ত্রীর উক্ত ঘোষণা বাস্তবে রুপান্তর করতে মাননীয় সংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপির সহযোগিতায় সার্বক্ষণিক আমি এবং মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী পরিবার চেষ্টা করে যাবো। মাতারবাড়ী ইউনিয়ন হতে শতকরা ৮০ ভাগ স্থানীয়দের যোগ্যতার ভিত্তিতে চাকরি নিশ্চিত করার কাজ চলিয়ে যাচ্ছি এবং সফল না হওয়া পর্যন্ত একাজ অব্যাহত থাকবে। এছাড়া কক্সবাজার-২ আসনের সংসদ মহেশখালী কুতুবদিয়ায়র গণমানুষের প্রিয় আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি মাতারবাড়ী কয়লা বিদ্যুৎকেন্দ্রে স্থানীয়দের চাকরী নিশ্চিত করতে খুবই তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!