1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
সন্ত্রাস ও অনিয়মের বিরুদ্ধে লিখলেই অপসাংবাদিকতার প্রশ্ন ওঠে - রকিয়ত | দ্বীপ নিউজ
March 29, 2024, 9:04 am
শিরোনাম :
মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ  দীর্ঘ ২৮ বছর পর প্রধানমন্ত্রী আসছেন মাতারবাড়ী, সমাবেশে ২০ টি দাবি উত্থাপন করা হউক

সন্ত্রাস ও অনিয়মের বিরুদ্ধে লিখলেই অপসাংবাদিকতার প্রশ্ন ওঠে – রকিয়ত

  • আপডেটের সময় : শনিবার, জানুয়ারি ২৩, ২০২১
  • 323 ভিউ

সম্পাদকীয়:

যখন দুর্নীতিবাজ, দালাল, পাহাড় খেকো মাদক, সন্ত্রাস ও অনিয়মের বিরুদ্ধে লিখলেই অপসাংবাদিকতার প্রশ্ন ওঠে!

যখন দুর্নীতিবাজ,দালাল, পাহাড় খেকো মাদক ও সন্ত্রাস ও অনিয়মের বিরুদ্ধে লিখলেই অপসাংবাদিকতার প্রশ্ন ওঠে! তাদের অপকর্ম ডাকানোর জন্য তাদের নিজস্ব কিছু চামচা লেলিয়ে দিয়ে অনিয়মের বিরুদ্ধে যাত্রা থামিয়ে দেওয়ার চেষ্টা করে অপসাংবাদিকতার তকমা দেওয়ার চেষ্টা করে ।

কখন তাদের অপকর্মের মুখোশ জনসম্মুখে চলে এসে তা নিয়ে ভয়ে থাকে। আর তার জন্য নানা ধরনের হয়রানি করার চেষ্টা করে! এসবে যখন পেরিয়ে ওঠে না তখন পারিবারিক ভাবে অন্যান্য সদস্যের হুমকি ও ভয়ভীতি দেখিয়ে থামিয়ে দেওয়ার চেষ্টা করে। এমনই এক ঘটনার শিকার হলাম দুদকের হাতে গ্রেফতার কালারমার ছড়ার তহশিলদার জয়নাল হাতে। তার বিরুদ্ধে যখন লিখতে শুরু করি তখন স্থানীয় তারই এক দোসর দিয়ে কিনতে চেষ্টা করে ব্যর্থ হওয়ার পর আমার পরিবারে জমি সংক্রান্ত কোথায় কি আছে তা নিয়ে হুমকি দিতে শুরু করে। তারপরেও তার কথায় কাজ না হওয়ায় আমাদের একটি খতিয়ান বাতিল করার চেষ্টা করে। অন্যদিকে উপজেলার একটি বাড়ি একটি খামার (বর্তমানে আমার বাড়ি আমার খামার) ও পল্লী সঞ্চয় ব্যাংকের কুতুবজোমে দায়িত্বরত এক কর্মচারীর অনিয়মের বিরুদ্ধে লিখি তখন তার অফিসের কর্মকর্তা সহ আমার কালারমার ছড়ার উত্তর নলবিয়া তাদের নিয়মিত সদস্য থাকার পরও আমার সদস্য নিয়ম বহির্ভূত ভাবে মৌখিক স্থগিত করে সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করে।

তারপরেও পিছপা হয়নি এরপরে কি বলব ছোট মহেশখালী পাহাড় খেকো রিয়ান সিকদারের বিরুদ্ধে তার পাহাড় কাটা ও অনিয়মের বিরুদ্ধে লিখি তখন তিনি আমাকে মেরে পেলার হুমকি দিয়ে আমার মা বোনকে নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে। তার বিরুদ্ধে মহেশখালী থানায় নিরাপত্তা চেয়ে একটি জিডিও করি তা এখন মামলার পক্রিয়াধীন। অবশেষে সেই পাহাড় খেকো রিয়ান সিকদার কে পাহাড়ের মাটি কাটার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা সহ তার একাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে মহেশখালী উপজেলা প্রশাসন। অন্যদিকে হোয়ানক ও বড় মহেশখালীতে মাদকের বিরুদ্ধে অবস্থান নিয়ে সোচ্চার হলাম তখন বড় মহেশখালীর এক মাদক কারবারী কৌশলে হুমকি দেয় পরে তারা মাদক ও ইয়বাসহ আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়।

যখন ইউনিয়ের পরিষদের জন্মনিবন্ধন হয়রানিতে অতিষ্ঠ সাধারন জনগন তখন অনিয়মের বিরুদ্ধে রিপোর্ট লিখি তখন অপসাংবাদিকতার তকমা দিতে ব্যস্ত হয়ে পড়ে কিছু চামচা দালাল। পরে আবার তারাই স্বীকার করে জনগণের পাশে থাকার জন্য ধন্যবাদ জানাই। যখন মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের বিভিন্ন কোম্পানির সিন্ডিকেট ভিত্তিক অসাধু কর্মকর্তা ও দালালদের বিরুদ্ধে লিখি তখন একপক্ষ খুবই খুশি হয় অন্য পক্ষ বেজাড় হয় তাদের সিন্ডিকেট ভেঙ্গে যাওয়ায়। তদরুপ মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের পস্কোর মেটারিয়াল কন্ট্রোলার গুপ্তদাসের বিরুদ্ধে লিখি তখন অনকেই আমারে আইসিটি আইনের ভয় দেখিয়ে থামিয়ে দেওয়ার চেষ্টা করে পরে দুর্নীতির দায়ে গুপ্তদাসের চাকুরি যায়।

কয়টি ঘটনার কথায় উল্লেখ করবো??? তবে একটি কথা বলতে চাই পেশাদার সাংবাদিকেরা কখনো কারও তাবেদারী করে না। তাদের পথ কে থামিয়ে দেওয়ার চেষ্টা না করে সহযোগিতা করুন দেশ ও জাতীর কল্যাণে! শুভ কামনা আমার সকল শুভাকাঙ্ক্ষীর প্রতি। অশেষ কৃতজ্ঞ আমাকে সবসময় পাশে থেকে অভিভাবকের মতো সাহস ও সহযোগিতা করার জন্য এবং সবসময় আপনাদের সহযোগিতা কামনা করছি।

রকিয়ত উল্লাহ (বিবিএ অনার্স, এমবিএ, এলএলবি)
মহেশখালী প্রতিনিধি:
দৈনিক সকালের সময়, দৈনিক বাঁকখালী ও মহেশখালীর সব খবর।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!