1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
৫৪ হাজার রোহিঙ্গাকে বাংলাদেশি পাসপোর্ট দেয়ার চাপ সৌদির | দ্বীপ নিউজ
April 19, 2024, 10:58 pm
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

৫৪ হাজার রোহিঙ্গাকে বাংলাদেশি পাসপোর্ট দেয়ার চাপ সৌদির

  • আপডেটের সময় : বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০
  • 278 ভিউ

অনলাইন ডেস্ক:

সৌদি আরবে বসবাসরত ৫৪ হাজার রোহিঙ্গাকে বাংলাদেশি পাসপোর্ট দেবার জন্য দেশটির সরকার চাপ দিচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। রোহিঙ্গাদের পাসপোর্ট না দিলে সেখানে অবস্থানরত বাংলাদেশিদের ফেরত পাঠানোর হুমকি দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

বুধবার সকালে মন্ত্রণালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান তিনি। তবে বিষয়টি নিয়ে কূটনৈতিক আলোচনা অব্যাহত রয়েছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ১৯৭৭ সালে তৎকালীন সৌদি বাদশাহ খালিদ বিন আব্দুল আজিজ আল সৌদ উদার মানবিক দিক বিবেচনা করেই এসব রোহিঙ্গাকে সেখানে থাকার সুযোগ করে দেন। কিন্তু বর্তমান সৌদি সরকার এদের বাংলাদেশি পাসপোর্ট ইস্যুর জন্য চাপ দিচ্ছে।

এ কে আব্দুল মোমেন বলেন, যারা এদেশের নাগরিক নয়, তাদের বাংলাদেশি পাসপোর্ট দেয়া হবে না। সৌদি সরকারের মধ্য পর্যায় থেকে বলা হচ্ছে রোহিঙ্গাদের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়া না হলে সৌদিতে বসবাসরত বাংলাদেশিদের ওপর এর নেতিবাচক প্রভাব পড়বে।

বিষয়টি সমাধানে ইতোমধ্যেই পররাষ্ট্র সচিব ও স্বরাষ্ট্র সচিবের সমন্বয়ে কমিটি গঠনের কথা জানান পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিষয়টি সমাধানের জোরালো তৎপরতা অব্যহত রয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!