1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
GWEB - এর ৭ দিন ব্যাপি অনলাইন বাসন্তী মেলা সম্পন্ন | দ্বীপ নিউজ
April 24, 2024, 8:38 pm
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

GWEB – এর ৭ দিন ব্যাপি অনলাইন বাসন্তী মেলা সম্পন্ন

  • আপডেটের সময় : বুধবার, ফেব্রুয়ারি ২৩, ২০২২
  • 434 ভিউ

নিউজ ডেস্ক:

দেশের অন্যতম এফ কমার্স ভিত্তিক সংগঠন Glorious Women Entrepreneurs Of Bangladesh (GWEB) কর্তৃক আয়োজিত ৭দিন ব্যাপি অনলাইন বাসন্তী মেলা শেষ হয়েছে ৷

১২% ছাড়ে প্রতিবারের মত এবারও এই মেলায় নারী উদ্যোক্তাদের বিভিন্ন দেশী বিদেশী পণ্যের পসরার সমাহার ছিল চোঁখে পড়ার মত। যার কারনে সকল অভিজাত নারী ও গৃহীনিদের প্রথম পছন্দ রসনা বিলাস ট্রাষ্টের অনবদ্য সৃষ্টি গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনার্স অব বাংলাদেশ (গুয়েভ)। নারীদের সাবলম্ভী করতে ও ঘরে বসেই নারী যাতে সৎ ও হালাল পথে উপার্জনের মাধ্যমে নিজেদের অবস্থার পরিবর্তনের পাশাপাশি আত্ন নির্ভরশীল হয়ে উঠতে পারে সেই প্রত্যয়ে (GWEB) এর এই প্রয়াস। ১৪জন নারী উদ্যোক্তার অংশগ্রহনে বসন্তকে ঘিরে শুরু হয় এই অনলাইন মেলা। বিশ্বব্যাপী করোনা মহামারির কারনে সরকারি বিধিনিষেধ চলছে, তাই কঠিন সময়ে বাহিরে না গিয়ে নিজের পছন্দের সেরা উপহারটি ঘরে বসে অনলাইনে পছন্দ করে ঠিক সময়ে ঘরেই পছন্দের পণ্যটি পৌছে দিয়েছে নারী উদ্যোক্তারা।

মেলায় ছিলো ইন্ডিয়ান, পাকিস্তানী ও দেশীয় বুটিকস এর ড্রেস, অরনামেন্ট, দেশিবিদেশি থ্রী পিস , কুশিকাজের পণ্য, ব্লকবাটিকের ড্রেস,নকশি কাঁথা, বেডসিট, শাড়ী ইন্ডিয়ান ক্যাটালগ শাড়ী, বুটিকসের শাড়ী, দেশিয় শাড়ী, এবং হোম মেইড ফুড, মশলা, বেবী ড্রেস, পান্জাবী, গারারা, সারারা, রামফার, টপস্,ব্যাগ,ইন্নার আর কসমেটিকস। নানা রকমের হিজাব, খিমার, নেকাব, পার্টি গাউন, হাতের কাজের থ্রি পিস বেডশীট, কাঁথা বেবি ফ্রক, কসমেটিক, পাকিস্তানি থ্রি পিস,লোন থ্রি পিস, জুতা ও দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় সকল পণ্য। সকল পণ্যে ছিলো ১২% ছাড়।

মেলায় অংশ নেওয়া স্বনামধন্য ১৪জন নারী উদ্যোক্তা ও পেইজ গুলো হল : হেমা বড়ুয়া হেমা বুটিকস,নাসরিন সুলতানা এ্যানি Kaira’s Fusion, টুম্পা চৌধুরী কল্পনা, আর,এ ফ্যাশন,তাসনোভা করিম কুকিস এন্ড বিউটি গ্যালরি,ইয়াসমিন ওবাইয়েত ইয়াসমিন অনলাইন শপ,মাইমুনা আক্তার তাজরিয়ান ফ্যাশন এন্ড ডিজাইন,জে,এম মরিয়ম জাজবির ফ্যাশন,ফৌজিয়া লিপি চৈতি,রিফাত রাইয়ান One Big Basket,শাহরিন জাহান ইফতা শাহরিন’স কুইজিন এন্ড বেক,ইসরাত জাহান চৌধুরী Edge of Unicorn,মুসলিমা জান্নাত ওশান গ্যালরী,ফাতেমা বেগম রাণী রাণীর রান্নাঘর,শামসুন নাহার সেতু রাঙ্গা টেক্সটাইল এন্ড ক্র্যাফটস।

এছাড়াও গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনার্স অব বাংলাদেশের অধীনে কোড নিয়ে প্রায় সাড়ে চার’শ জন নারী উদ্যোক্তা নিজেদের মত স্বাধীন ভাবে গ্রুপে বিজনেস করেন।

মেলাটির আয়োজক Glorious Women Entrepreneurs Of Bangladesh (GWEB) এর প্রতিষ্টাতা শাহরিন জাহান ইফতা বলেন “সারাদেশে যখন কভিড ১৯ মহামারী নিয়ে ভয়ে তটস্থ সকলে, বাড়ীর পুরুষ মানুষগুলো যখন কর্মহীন, তখন এফ কমার্সের মাধ্যমে নারীরা সোশ্যাল মিডিয়ার গ্রুপ ও পেইজ ভিত্তিক অনলাইনে তাদের নিজস্ব পণ্য বিক্রয় করে পুরুষের পাশাপাশি সংসারের হাল ধরতে সক্ষম হচ্ছে এবং পরিবার পরিজনের হাতে ঘরে বসেই তুলে দিচ্ছেন দারুন সব পছন্দনীয় জিনিষ।এই মেলায় ১৪জন উদ্যোক্তা ৭দিনে ৪লক্ষ ৬০ হাজার টাকার বিজনেস করেছে ক্ষুদ্র পরিসরের আমাদের গ্রুপেই। এইবার কভিড ১৯ এর এই কঠিন পরিস্থিতিতে শপিং মলে ভীড় না করে অনলাইনে কেনাকাটা করুন। ঘরে থাকুন ও পরিবারকে সুস্থ রাখুন, নিরাপদে থাকুন। আপনার অর্ডার কনফার্ম হলেই হোম ডেলিভারির মাধ্যমে আপনার ঘরে পৌছে যাবে আপনার পছন্দের প্রয়োজনীয় জিনিসটি। গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনার্স অব বাংলাদেশ (গুয়েভ) এর পবিত্র ঈদ উল আযহা কে সামনে রেখে এই অনলাইন আয়োজিত এই মেলায় পরিচালনায় ছিলেন সংগঠনের প্রেসিডেন্ট শাহরিন জাহান ইফতা।

গত বছর ঠিক এই সময়ে লকডাউনে মার্কেটিং এর পর্যাপ্ত বাজেট থাকা সত্বেও সকল শপিংমল খোলা থাকলেও অনেকে পরিবারের সুরক্ষার কথা ভেবে তাদের ঈদের কেনাকাটা করেছেন অনলাইনে ঘরে বসে। সেই চিন্তা থেকে আমরা মূলত বাসন্তী অনলাইন মেলা টা শুরু করেছি আশা রাখছি বিশ্বব্যাপী করোনা মহামারির কঠিন সময়ে নারীরা পরিবারের আর্থিক সচ্ছলতা ফেরানোর পাশাপাশি পুরুষের সহযোগী হয়ে পরিবারের মানুষগুলোর মুখে হাসি ফোটাতে সক্ষম হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!