1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
অসহায় শিশুর ম্লান চেহারা দেখে এগিয়ে গেলেন সাংবাদিক হোবাইব | দ্বীপ নিউজ
May 17, 2024, 1:48 am
শিরোনাম :
গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনার অব বাংলাদেশ এর পূর্নাঙ্গ কমিটি গঠিত, শাহরিন পরিচালক ও জেরিন সম্পাদক নির্বাচিত সাংবাদিক কায়ছারের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচার; উপজেলা প্রেসক্লাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত

অসহায় শিশুর ম্লান চেহারা দেখে এগিয়ে গেলেন সাংবাদিক হোবাইব

  • আপডেটের সময় : সোমবার, জুন ২৯, ২০২০
  • 314 ভিউ

মোঃ আকিব বিন জাকের, মহেশখালী

আজ ২৯ ই জুন (সোমবার) মহেশখালী উপজেলার পৌরসভা এলাকা হতে দায়িত্ব পালনের পর ফেরার পথে কালারমারছড়া ইউনিয়নের নোনাছড়ি বাজারে একটি হৃদয় বিদারক দৃশ্য দেখে থমকে যায় দৈনিক পূর্বকোণ এবং সিপ্লাস টিভির প্রতিনিধি সাংবাদিক হোবাইব। দেখতে পান ৬ বছর বয়সী সুলতানা নামের এক শিশু কিছু তরকারি সামনে নিয়ে বসে আছে ম্লান চেহারায়। অথচ দীর্ঘক্ষণ অপেক্ষার পরও সেই তরকারি কেনার যেন কেউই নেই!

সেই করুণ দৃশ্য আর সহ‍্য হয়নি সংবাদের ফেরিওয়ালা হোবাইবের। নেমে গেলেন গাড়ি থেকে। মেয়েটির পাশে গিয়ে বসলেন। জানতে চাইলেন
-তিনি এই ছোট বয়সে কেন এই পথে?
এবং চেহারা এতো ম্লান কেন?

জবাবে মেয়েটির মধ্যে পাওয়া যায় পারিবারিক চিন্তাভাবনা! অবাক হয়ে আরো বিস্তারিত জানতে চাইলে মেয়েটি জানায়,
-” তার বাবার অল্প আয়ে তাদের সংসার চলেনা। বাড়ির উঠোনে কটা শাকপাতা(কচু) লাগিয়েছিলেন তায মা। সেই শাকপাতা হতে কিছু কচুলতি সংগ্রহ করে অল্প টাকার সন্ধানেই বাজারে এসেছে। যাতে পরিবারের সাথে দুবেলা পেটপুরে খেতে পায়।”

মেয়েটির করুণ পরিণতির কথা শুনে সাংবাদিক হোবাইব তরকারি গুলির দাম জানতে চাইলে, সে চল্লিশ টাকার বিনিময়ে সব তরকারি দিয়ে দিতে চায়।
অল্প টাকায় এতো তরকারি দিয়ে দেওয়ার কারণ জানতে চাইলে বিক্রি করতে না পারার কথা জানায় মেয়েটি। এতে হোবাইব আরো দুর্বল হয়ে পড়েন। অবশেষে মেয়েটিকে তরকারি গুলোর মূল‍্য তথা চল্লিশ টাকা হাতে ধরিয়ে দিয়ে তরকারিগুলো বাড়িতে ফেরত নিয়ে রেধে বাবা মাকে নিয়ে খাওয়ার কথা বলেন হোবাইব। এরপর খুশিতে যেন প্রফুল্ল হয়ে উঠল মেয়েটির চেহারা। মেঘের মাঝে হঠাৎ যেন সূর্যের উদয়!

সুলতানা নোনাছড়ির পশ্চিম পাড়া গ্রামের জয়নাল আবেদিনের কন‍্যা। সে নোনাছড়ি প্রাথমিক বিদ‍্যালয়ের মেধাবী ছাত্রী।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!