1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক | দ্বীপ নিউজ
April 29, 2024, 9:35 pm
শিরোনাম :
সাংবাদিক কায়ছারের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচার; উপজেলা প্রেসক্লাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস

মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক

  • আপডেটের সময় : শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
  • 123 ভিউ

নিজস্ব প্রতিবেদক:

মহেশখালীতে রাতের আধাঁরে বসতভিটায় প্রবেশ করে হামলা ও লুটপাটের অভিযোগ উঠেছে। এতে আহত হয়েছেন নারী সহ একাধিক, আহতদের প্রথমে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে জেলা সদর হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। এই ঘটনার বিষয়ে থানায় লিখিত অভিযোগ জমা করা হয়েছে বলেও জানান ভুক্তভোগীর পরিবার।

গত ১০ এপ্রিল (বুধবার) রাত আনুমানিক সাড়ে ৮ টার সময় উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের ০৪ নং ওয়ার্ডস্থ সাতঘর পাড়ায় অবস্থিত, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি বদরউদ্দিন ও ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি জামাল উদ্দিনের ঘরে এ হামলার ঘটনা ঘটে বলে জানা যায়। এসময় হামলার শিকার হন, জামাল হোছাইনের স্ত্রী রুমানা বেগম, রুমানা বেগমের শশুর কাছিম আলী(৬৫)। তাছাড়াও হামলাকারীরা বাড়ীর আলমারিতে থাকা ৫ ভরি স্বর্ণ যার বর্তমান বাজার মূল্য (৪ লক্ষ) টাকা প্রায় ও নগদ ১ লক্ষ ৭০ হাজার টাকা লুটপাট সহ ভাংচুর করেন অন্তত ১ লক্ষ টাকার আসবাবপত্র।

একই ইউনিয়নের ৪নং ওয়ার্ডস্থ মৃত আফলাতুন এর পুত্র আলতাফ উদ্দিন খোকন (৩২) এর নেতৃত্বে ৮/১০ জনের সদস্যের স্বদলবল নিয়ে এই হামলা করে বলে জানায় ভুক্তভোগীর পরিবার।

হামলার শিকার রুমানা বেগমের কাছ থেকে ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, তার স্বামী জামাল হোছাইনের মালিকানাধীন বসতভিটার প্রতি অভিযুক্তদের খারাপ নজর পড়ে, যার কারনে জামাল হোছাইনের মালিকানাধীন বসতভিটায় অভিযুক্তদের জায়গা রয়েছে মর্মে স্থানীয় ইউপি চেয়ারম্যানের কার্যালয়ে জামাল হোছাইনের বিরুদ্ধে লিখিত নালিশি অভিযোগ দাখিল করেছিলেন। পরে লিখিত অভিযোগের কপি জামাল হোছাইন হাতে পেলে তিনিও ইউপি চেয়ারম্যানের কার্যালয়ে নির্ধারিত সময়ে উপস্থিত হন।

উভয়পক্ষের উপস্থিতিতে স্থানীয় ইউপি চেয়ারম্যান বিষয়টি কাগজপত্র যাচাই বাছাই করে দ্রুত নিষ্পত্তি করতে একই ইউপির বর্তমান ৪ জন ইউপি সদস্যকে দায়িত্ব দেন। পরে ওই চারজন ইউপি সদস্য নির্ধারিত পরবর্তী দিন তারিখে উভয়পক্ষের উপস্থিতিতে কাগজপত্র যাচাই বাছাইপূর্বক সার্ভেয়ারের মাধ্যমে ওই বসতভিটা পরিমাপ করেন। এতে দেখা যায়, জামাল হোছাইনের ক্রয়কৃত জায়গা থেকে আরো তিন শতক (৯) কড়া জয়গা কম রয়েছে।

এমতাবস্থায় জামাল হোছাইনের পক্ষেই মৌখিক রায় দেন স্থানীয় সদস্যরা। এ রায়কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পুনরায় জামাল হোসেনের বসতভিটা জোরপূর্বক দখলের চেষ্টা অব্যাহত রেখেছেন অভিযুক্তরা। তবে লিখিত রায়নামা এখনো দেইনি তারা।

এই অবস্থায় ওই চারজন ইউপি সদস্য এই বিষয়ে লিখিত কোন রায় দেইনি জামাল হোসেনের পক্ষে। ইনাদের কাছ হইতে রায়ের ব্যাপারে জিজ্ঞের করলে তারা সবসময় অভিযুক্তরা মানছেনা বলে দ্বায়সারা জবাব দিয়ে আসছে। অভিযুক্তদের মধ্যে আরো বেশি হিংসা ও ক্ষোভ জমে জামাল হোছাইনের প্রতি।

তিনি আরো জানান, সমস্ত কিছু কাগজে কলমে ও পরিমাপের মাধ্যমে প্রমান করার পরও তার স্বামীর মালিকানাধীন বসতভিটায় যারা জোরপূর্বক দখলে আসতে চাচ্ছে তাদের বিরুদ্ধে কোন কিছুই করতে পারল না স্থানীয় চেয়ারম্যান ও ইউপি সদস্যরা। বিচার না পেয়ে দুঃখ দুর্দশায় দিন কাটাচ্ছে ভুক্তভোগীর পরিবার।

এমন সময়ে হঠাৎ করে গত ১০ এপ্রিল আহত রুমানা বেগমের স্বামীর মালিকানাধীন বসতভিটায় অনধিকার প্রবেশ করে হামলা করে মারাত্মকভাবে আহত করেন তার পরিবারের একাধিক সদস্যকে। এসময় তাঁরা ঘরের আসবাবপত্র ভাংচুর ও নষ্ট করে এবং লুটপাট চালায়।

তাছাও ঘরের আলমিরা হইতে তার ব্যবহারের ২ (দুই) ভরি ওজনের স্বর্ণ অলংকার, যাহার মূল্য- ১,৮০,০০০/- টাকা ও তারর স্বামী জামাল হোসাইনের ব্যবসায়িক নগদ ১,২০,০০০/- (এক লক্ষ বিশ হাজার) টাকা লইয়া ফেলে। রোমানা বেগমের পাশে বসবাস করা ননদ শাহেনা বেগম (৪৩) এর ঘরেও হামলাকারীরা অনধিকার প্রবেশ করিয়া আলমিরাসহ ঘরের মূল্যবান গৃহসামগ্রী ভাংচুর করিয়া আনুমানিক ৩০,০০০/- টাকার ক্ষতিসাধন করে এবং তার ঘরের আলমিরায় থাকা ননদের প্রবাসী স্বামীর প্রেরিত নগদ ৫০,০০০/- টাকা ও ৩(তিন) ভরি ওজনের স্বর্ণ অলংকার, যাহার মূল্য- ২,৭০,০০০/- টাকা হইবে লইয়া ফেলিয়া আসামীরা দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায় বলেও জানান হামলার শিকার ও অভিযুক্তদের বিরুদ্ধে মহেশখালী থানায় লিখিত এজহারের বাদী রুমানা বেগম।

থানায় জমাকৃত লিখিত এজহারে বাদী নিজেই অভিযুক্তদের বিরুদ্ধে সু-স্পষ্ট করে বলেন যে, তারা অতিশয় খারাপ, অবৈধ অস্ত্রধারী, সন্ত্রাসী, মাদক কারবারী, ভূমিদস্যু ও দাঙ্গাবাজ প্রকৃতির লোক হয়। তাহারা দেশের প্রচলিত আইন কানুন কিছুই মানেন না।

এ বিষয়ে মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকান্ত চক্রবর্তী জানান, ঘটনার বিষয়ে উভয়পক্ষেরই লিখিত অভিযোগ হাতে পেয়েছি, তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে দ্রুত সময়ের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!