1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মাতারবাড়ি-ধলঘাটার ২০ শিক্ষার্থীর মাঝে ৪ লাখ টাকা বৃত্তি প্রদান | দ্বীপ নিউজ
April 28, 2024, 6:50 am
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

মাতারবাড়ি-ধলঘাটার ২০ শিক্ষার্থীর মাঝে ৪ লাখ টাকা বৃত্তি প্রদান

  • আপডেটের সময় : রবিবার, আগস্ট ২৭, ২০২৩
  • 101 ভিউ
ছবি: আ ন ম হাসান/দ্বীপ নিউজ টোয়েন্টিফোর।

আ ন ম হাসান:

মহেশখালী উপজেলার মাতারবাড়ি ও ধলঘাটা ইউনিয়নের ২০ জন শিক্ষার্থীকে ৪ লাখ টাকা এককালীন বৃত্তি প্রদান করেছে পসকো। পসকো মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণ কাজে নিয়োজিত কোরিয়ান একটি প্রতিষ্ঠান। শিক্ষা ক্ষেত্রে পিছিয়ে পড়া স্থানীয় অসহায়, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তার অংশ হিসেবে এ বৃত্তি প্রদান করে পসকো কোম্পানী।

শনিবার (২৬ আগস্ট) বিকেল ৩টায় মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্রের পসকো’র মিলনায়তনে এ বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মাতারবাড়ি উচ্চ বিদ্যালয় থেকে ১০ জন শিক্ষার্থী এবং ধলঘাটা উচ্চ বিদ্যালয় থেকে ১০ জন শিক্ষার্থী কর্পোরেট সোসাল রেসপনসবিলিটি (সিএসআর) বৃত্তি প্রাপ্তির আওতায় আসে। এসময় ২০ জন শিক্ষার্থীর প্রত্যেককে নগদ ২০ হাজার টাকা করে মোট ৪ লাখ টাকা প্রদান করা হয়।

পসকো’র সেফ্টি অফিসার কামরুজ্জামান কায়েসের সঞ্চালনায় এবং পসকো’র প্রজেক্ট ম্যানেজার মিঃমুন জিন সিউবের সভাপতিত্বে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশকে বিশ্বের দরবারে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে। মাননীয় প্রধানমন্ত্রীর কথায় কয়লা বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের জন্য মাতারবাড়ি-ধলঘাটার মানুষ বিনা বাধায় অধিগ্রহণ প্রক্রিয়ায় জমি ও ঘরবাড়ি দিয়েছেন। যার কারণে এখানকার মানুষের কাছে আমি চিরকৃতজ্ঞ।” তিনি কোরিয়ান কোম্পানী পসকো’র কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে আরো জানান, ধলঘাটা মাতারবাড়ির যেসব শিক্ষা প্রতিষ্ঠান অবকাঠামোগত ভাবে পিছিয়ে রয়েছে, সেসব প্রতিষ্ঠানে যেন পসকো কর্তৃক অনুদান দেয়া হয়, আর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণসহ শিক্ষা সহায়ক পণ্য বিতরণের অনুরোধ জানান। এসময় তিনি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করায় পসকো কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিপিজিসিবিএল ডেপুটি ম্যানেজার আরফাত রহমান, সিকিউরিটি ম্যানেজার আলফাজ উদ্দিন, মাতারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম আবু হায়দার, ধলঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহছান উল্লাহ বাচ্চু, মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পুলিশ অফিসার জাহাঙ্গীর আলম, মাতারবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জিএম ছমি উদ্দীন, মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ রেজা খান, ধলঘাটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ জসিম উদ্দীন। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, পসকো’র জনসংযোগ কর্মকর্তা দেলোয়ার হোছাইন, এইচআর ম্যানেজার সালাহ উদ্দীন ভূইয়া সুমন প্রমুখ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!