1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মহেশখালীতে প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত | দ্বীপ নিউজ
May 17, 2024, 4:35 am
শিরোনাম :
গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনার অব বাংলাদেশ এর পূর্নাঙ্গ কমিটি গঠিত, শাহরিন পরিচালক ও জেরিন সম্পাদক নির্বাচিত সাংবাদিক কায়ছারের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচার; উপজেলা প্রেসক্লাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত

মহেশখালীতে প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেটের সময় : মঙ্গলবার, জুন ২১, ২০২২
  • 117 ভিউ
ছবি: আ.ন.ম হাসান (দ্বীপ নিউজ টোয়েন্টিফোর)

আ ন ম হাসান:

মহেশখালীতে অনুষ্ঠিত হয়েছে প্রধানমন্ত্রীর ১০ টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে প্রশিক্ষণ কর্মশালা। ২১ জুন সকাল ৯ টায় মহেশখালী উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালা শুরু হয়।

প্রধানমন্ত্রী কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় দিন ব্যাপী এ কর্মশালার আয়োজন করেন মহেশখালী উপজেলা প্রশাসন।

যে ১০ টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালাটি চলে, আমার বাড়ি আমার খামার প্রকল্প, আশ্রয়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষা।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়াছিনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আবু সুফিয়ান, বিশেষ অতিথি ছিলেন মহেশখালী থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল হাই, উপজেলা ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান মিনুয়ারা ছৈয়দ।

এই কর্মশালায় সরকারী বেসরকারী কর্মকর্তা, শিক্ষক, ইমাম, সাংবাদিক সহ ৫০ জন প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীরা ৫টি দলে বিভক্ত হয়ে সরকারী ১০ টি চিহ্নিত প্রকল্পের চলমান অবস্থা, বাস্তবায়নের সম্ভাবনা ও সমস্যা গুলো নিয়ে দলগত প্রস্তাবনা তৈরী করেন।

কর্মশালার প্রধান অতিথি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আবু সুফিয়ান বলেন, সীমিত সম্পদের সুষ্টু বন্টনের মাধ্যমে সকল জনগণকে সরকারী সুবিধা প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ১০ টি উদ্যোগ গ্রহণ করেছেন। ইতিমধ্যে উদ্যোগ গুলোর সফলতা ভোগ করছে জনগণ। দেশের বিশাল জনগোষ্ঠিকে দক্ষ জনশক্তিতে রূপান্তর করে দেশকে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে যাওয়ার প্রক্রিয়া চলছে। এই সফলতা পেতে হলে সকল শ্রেণী পেশার মানুষকে ঐকবদ্ধ ভূমিকা রাখতে হবে।

 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!