1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
ছোট মহেশখালীর শিক্ষক পরিবারের বিরুদ্ধে সামাজিক মাধ্যমে অপপ্রচারের ব্যাখ্যা | দ্বীপ নিউজ
May 6, 2024, 9:41 pm
শিরোনাম :
গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনার অব বাংলাদেশ এর পূর্নাঙ্গ কমিটি গঠিত, শাহরিন পরিচালক ও জেরিন সম্পাদক নির্বাচিত সাংবাদিক কায়ছারের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচার; উপজেলা প্রেসক্লাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত

ছোট মহেশখালীর শিক্ষক পরিবারের বিরুদ্ধে সামাজিক মাধ্যমে অপপ্রচারের ব্যাখ্যা

  • আপডেটের সময় : মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২
  • 252 ভিউ

বার্তা পরিবেশক:

মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ঠাকুরতলা এলাকার ২ শিক্ষকের জমি দখল নিতে উল্টো সামাজিক মাধ্যামে মিথ্যা রটনা ঘটিয়ে জমি দখল নিতে মরিয়া ভুমিদস্যুরা। এ বিষয়ে মুদিরছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সাধন চন্দ্র দে ও আদিনাথ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তপন কান্তি দে তাদের বিরুদ্ধে অপপ্রচারের ব্যাখ্যা দেন।

মহেশখালী উপজেলা ছোট মহেশখালী ইউনিয়নের ঠাকুরতলা গ্রামের আর.এস ৮৪ নং খতিয়ানের আর.এস দাগ নং- ৩০০ , বি.এস ১৪৩ , খতিয়ানের দাগ নং- ৩৩২ এর ৭২ শতক জমিতে সৃজিত বি.এস ২২২ খতিয়ানের সাধন চন্দ্র দে ও মাষ্টার তপন কান্তি দে বি . এস দাগ ৩৩২ এর ৪০.৫৬ শতক জমি নামে চুড়ান্ত আছে । উক্ত জমি ১৯৫৬ সালে আর.এস ৮৪ এর মালিকগন হতে মৃত সোনাই বালা দে এর নামে ক্রয় করে । তিনি মরনে তৎ দুইপুত্র সুরেশ চন্দ্র দে ও শরৎ চন্দ্র দে মালিক হন । শরৎ চন্দ্র দে সম্পত্তি সুরেশ চন্দ্র দে কে বিক্রি করেন । সুরেশ চন্দ্র দে মরনে তৎ দুই পুত্র আমরা মাষ্টার সাধন চন্দ্র দে ও মাষ্টার তপন কান্তি দে উক্ত সম্পত্তির মালিক হন এবং অদ্যবধি ভোগ দখলে আছে ।

যারা উক্ত জমি অবৈধ দখল নেয়ায় লিপ্ত তারা আর.এস ৮৪ খতিয়ানে কোন ওয়ারিশ নয় এবং উক্ত খতিয়ানে কোন ক্রয়কৃত জমিও তাদের নেই । উক্ত কাজল দে গং আর.এস ৮২ খতিয়ানে ৪৫ কড়া মালিক অথচ ৮২ খতিয়ানে ১০৪ কড়া জায়গা দখলে আছে । অতী লোভের বশিভূত হয়ে অবৈধভাবে আমাদের জায়গায় গভীর রাতে দা , বটি , কিরিচ , লাঠি , ছুরি ইত্যদি নিয়ে স্থাপনা নির্মান করে ।

বিষয়টি মহেশখালী থানায় অভিযোগ দিই । উভয় পক্ষের সালিশকার নিয়োগের মাধ্যমে বিচার হয় । উভয়ের সম্মতিতে বিজ্ঞ আইনজীবি শরীফ উদ্দীন টিপুর মতামত নেওয়া হয় । আইনজীবির মতামতে সাধন চন্দ্র দে গং বি.এস ৩৩২ দাগে সম্পূর্ণ স্বত্ববান এবং কাজল দে গং সম্পূর্ণরূপে নি : স্বত্ববান হয় । সেটি অমান্য করে তারা মারমুখী হুমকি দিতে থাকে । তাই আমরা কাজল দে গং এর নামে মহেশখালী থানায় একটি জিডি করি । নং -১৩৯৭ । ইতিমধ্যে স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি অবগত করি । চেয়ারম্যান দুইবার নোটিশ দেওয়ার পরও তারা সাড়া দেয় নি । বিষয়টি আইনি সু – বিচার পাওয়ার জন্য আমরা বিজ্ঞ মহেশখালী সহকারী জজ আদালত কক্সবাজার বরাবরে ৩৩৮ / ২০২২ নং মামলা করেছি । যার নোটিশ তারা পেয়েছে এবং তাদেরকে ১০ দিনের কারণ দর্শানো নোটিশও দিয়েছে । এমতাবস্থায় তারা অস্ত্রশস্ত্র নিয়ে কোর্টের আদেশ অমান্য করে দিনে দুপুরে ঘেরাবেড়া দিয়ে স্থাপনা বৃদ্ধি করেছে গত ২৫ সেপ্টম্বর । সেখানে গিয়ে জানতে চাইলে তারা অকথ্য ভাষায় গালিগলাজ করে মেরে ফেলার ভয় দেখায় । তারা ইতিমধ্যে একটি মিথ্যা ভাবে ভিডিও প্রচার করে আমাদের মানহানি করার চেষ্টা করছে । কাজল দে গং তারা প্রভাবশালী হওয়ায় আমাদেরকে নিরীহ পেয়ে অবৈধ ভাবে জোর পূর্বক আমাদের জমি ভোগ দখলের চেষ্টা করতেছে । বিবাদীগন বিভিন্ন অপরাধ মূলক কর্ম কান্ডের সাথে জড়িত । আমরা দুই ভাই শিক্ষক মানুষ তাই তাদের কাছে অসহায় । বিবাদীগন আমাদেরকে নানা ধরনের হুমকি ধমকি প্রদর্শন করে বিতাড়িত করে অবৈধভাবে আমাদের জায়গা জমিগুলো দখলে নেওয়ার পায়তারা করতেছে । এমতাবস্থায় আমরা প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি ।

প্রতিবাদ ও অপপ্রচারের ব্যাখ্যা: সাধন চন্দ্র দে ও তপন কান্তি দে, পিতাঃ মৃত সুরেশ চন্দ্র দে,ঠাকুরতলা, ছোট মহেশখালী।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!