1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
গোটা মহেশখালীতে চলছে পাঠ উৎসব, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পাচ্ছে ওয়ার্কশীট | দ্বীপ নিউজ
April 30, 2024, 7:50 am
শিরোনাম :
সাংবাদিক কায়ছারের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচার; উপজেলা প্রেসক্লাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস

গোটা মহেশখালীতে চলছে পাঠ উৎসব, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পাচ্ছে ওয়ার্কশীট

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, জুন ৩, ২০২১
  • 328 ভিউ

ডেস্ক নিউজঃ-

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকের হোসেন ও সচিবের নির্দেশে জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি কর্তৃক প্রণীত সপ্তাহিক ওয়ার্কশীট বিতরণ চলছে গোটা মহেশখালীতে।

গত ২৭ মে থেকে মহেশখালী সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম-৫ম শ্রেণির সকল শিক্ষার্থীদের বিনামূল্যে এই ওয়ার্কশীট বিতরণ করছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক। প্রকট রোদেও বাড়ি বাড়ি গিয়ে এই ওয়ার্কশীট বিতরণ কার্যক্রম করায় শিক্ষকদের মাঝে কর্মচাঞ্চল্য ফিরে আসে এবং শিক্ষার্থীদের মাঝে একপ্রকার পাঠ উৎসব শুরু হয়েছে। দীর্ঘদিন পর শিক্ষার্থীদের মাঝে এই ওয়ার্কশীট বিতরণ কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেছে অভিভাবক মহল।
প্রাথমিক বিদ্যালয়ের এই কার্যক্রম ফলপ্রসূ এবং শিক্ষার্থীদের পড়ার অভ্যাস পুনরায় ফিরে আসবে বলেও মনে করছেন সচেতন মহল।
এই বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার মোঃ জাকিরুল হাসান বলেন, “প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় মহেশখালীতে অনলাইন ও অফলাইনে শিক্ষার্থীদের মাঝে পাঠদান কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। আশা করছি শিক্ষার্থীরা দীর্ঘদিন পর নিজ নিজ বিদ্যালয়ের শিক্ষকদের তত্বাবধানে পড়তে পেরে খুব খুশি হবে।”
সহকারী উপজেলা শিক্ষা অফিসার আবু নোমান মোহাম্মদ আব্দুল্লাহ বলেন ” প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় প্রণীত ওয়ার্কশীট সকল শিক্ষার্থীদের মাঝে পৌঁছানোর লক্ষ্যে সকল শিক্ষকদের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করা হয়েছে। আশা করছি শিক্ষার্থীরা এই ওয়ার্কশীট পড়ার মাধ্যমে পাঠ্য অভ্যাস ধরে রাখবে”।

এই বিষয়ে ষাইটমারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জিহান রাজ জানান, অনেকদিন পর শিক্ষার্থীদের সংস্পর্শে এসে তাদের হাতে ওয়ার্কশীট বিতরণ ও পড়া বুঝে দিতে পরে প্রশান্তি পেয়েছি। আমি সরকারের কাছে অনুরোধ করব যাতে কোমলপ্রাণ শিক্ষার্থীদের নিরাপত্তা ও শিক্ষার অর্জনের বিষয়টি মাথায় রেখে দ্রুত সময়ে বিদ্যালয়ের ফেরার সুযোগ দেওয়ার জন্য”।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!