1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
ছোট মহেশখালীর শিক্ষক পরিবারের বিরুদ্ধে সামাজিক মাধ্যমে অপপ্রচারের ব্যাখ্যা | দ্বীপ নিউজ
April 26, 2024, 11:35 am
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

ছোট মহেশখালীর শিক্ষক পরিবারের বিরুদ্ধে সামাজিক মাধ্যমে অপপ্রচারের ব্যাখ্যা

  • আপডেটের সময় : মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২
  • 246 ভিউ

বার্তা পরিবেশক:

মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ঠাকুরতলা এলাকার ২ শিক্ষকের জমি দখল নিতে উল্টো সামাজিক মাধ্যামে মিথ্যা রটনা ঘটিয়ে জমি দখল নিতে মরিয়া ভুমিদস্যুরা। এ বিষয়ে মুদিরছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সাধন চন্দ্র দে ও আদিনাথ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তপন কান্তি দে তাদের বিরুদ্ধে অপপ্রচারের ব্যাখ্যা দেন।

মহেশখালী উপজেলা ছোট মহেশখালী ইউনিয়নের ঠাকুরতলা গ্রামের আর.এস ৮৪ নং খতিয়ানের আর.এস দাগ নং- ৩০০ , বি.এস ১৪৩ , খতিয়ানের দাগ নং- ৩৩২ এর ৭২ শতক জমিতে সৃজিত বি.এস ২২২ খতিয়ানের সাধন চন্দ্র দে ও মাষ্টার তপন কান্তি দে বি . এস দাগ ৩৩২ এর ৪০.৫৬ শতক জমি নামে চুড়ান্ত আছে । উক্ত জমি ১৯৫৬ সালে আর.এস ৮৪ এর মালিকগন হতে মৃত সোনাই বালা দে এর নামে ক্রয় করে । তিনি মরনে তৎ দুইপুত্র সুরেশ চন্দ্র দে ও শরৎ চন্দ্র দে মালিক হন । শরৎ চন্দ্র দে সম্পত্তি সুরেশ চন্দ্র দে কে বিক্রি করেন । সুরেশ চন্দ্র দে মরনে তৎ দুই পুত্র আমরা মাষ্টার সাধন চন্দ্র দে ও মাষ্টার তপন কান্তি দে উক্ত সম্পত্তির মালিক হন এবং অদ্যবধি ভোগ দখলে আছে ।

যারা উক্ত জমি অবৈধ দখল নেয়ায় লিপ্ত তারা আর.এস ৮৪ খতিয়ানে কোন ওয়ারিশ নয় এবং উক্ত খতিয়ানে কোন ক্রয়কৃত জমিও তাদের নেই । উক্ত কাজল দে গং আর.এস ৮২ খতিয়ানে ৪৫ কড়া মালিক অথচ ৮২ খতিয়ানে ১০৪ কড়া জায়গা দখলে আছে । অতী লোভের বশিভূত হয়ে অবৈধভাবে আমাদের জায়গায় গভীর রাতে দা , বটি , কিরিচ , লাঠি , ছুরি ইত্যদি নিয়ে স্থাপনা নির্মান করে ।

বিষয়টি মহেশখালী থানায় অভিযোগ দিই । উভয় পক্ষের সালিশকার নিয়োগের মাধ্যমে বিচার হয় । উভয়ের সম্মতিতে বিজ্ঞ আইনজীবি শরীফ উদ্দীন টিপুর মতামত নেওয়া হয় । আইনজীবির মতামতে সাধন চন্দ্র দে গং বি.এস ৩৩২ দাগে সম্পূর্ণ স্বত্ববান এবং কাজল দে গং সম্পূর্ণরূপে নি : স্বত্ববান হয় । সেটি অমান্য করে তারা মারমুখী হুমকি দিতে থাকে । তাই আমরা কাজল দে গং এর নামে মহেশখালী থানায় একটি জিডি করি । নং -১৩৯৭ । ইতিমধ্যে স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি অবগত করি । চেয়ারম্যান দুইবার নোটিশ দেওয়ার পরও তারা সাড়া দেয় নি । বিষয়টি আইনি সু – বিচার পাওয়ার জন্য আমরা বিজ্ঞ মহেশখালী সহকারী জজ আদালত কক্সবাজার বরাবরে ৩৩৮ / ২০২২ নং মামলা করেছি । যার নোটিশ তারা পেয়েছে এবং তাদেরকে ১০ দিনের কারণ দর্শানো নোটিশও দিয়েছে । এমতাবস্থায় তারা অস্ত্রশস্ত্র নিয়ে কোর্টের আদেশ অমান্য করে দিনে দুপুরে ঘেরাবেড়া দিয়ে স্থাপনা বৃদ্ধি করেছে গত ২৫ সেপ্টম্বর । সেখানে গিয়ে জানতে চাইলে তারা অকথ্য ভাষায় গালিগলাজ করে মেরে ফেলার ভয় দেখায় । তারা ইতিমধ্যে একটি মিথ্যা ভাবে ভিডিও প্রচার করে আমাদের মানহানি করার চেষ্টা করছে । কাজল দে গং তারা প্রভাবশালী হওয়ায় আমাদেরকে নিরীহ পেয়ে অবৈধ ভাবে জোর পূর্বক আমাদের জমি ভোগ দখলের চেষ্টা করতেছে । বিবাদীগন বিভিন্ন অপরাধ মূলক কর্ম কান্ডের সাথে জড়িত । আমরা দুই ভাই শিক্ষক মানুষ তাই তাদের কাছে অসহায় । বিবাদীগন আমাদেরকে নানা ধরনের হুমকি ধমকি প্রদর্শন করে বিতাড়িত করে অবৈধভাবে আমাদের জায়গা জমিগুলো দখলে নেওয়ার পায়তারা করতেছে । এমতাবস্থায় আমরা প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি ।

প্রতিবাদ ও অপপ্রচারের ব্যাখ্যা: সাধন চন্দ্র দে ও তপন কান্তি দে, পিতাঃ মৃত সুরেশ চন্দ্র দে,ঠাকুরতলা, ছোট মহেশখালী।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!