1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বড় মহেশখালীর নুরুল আলমকে কুপিয়ে হত্যা | দ্বীপ নিউজ
April 27, 2024, 2:42 am
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বড় মহেশখালীর নুরুল আলমকে কুপিয়ে হত্যা

  • আপডেটের সময় : শুক্রবার, আগস্ট ৫, ২০২২
  • 322 ভিউ

এ.কে রিফাত:

মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের শুজ্ঞরিয়া পাড়ায় জমি সংক্রান্ত বিষয়ের জের ধরে প্রতিপক্ষের হত্যার উদ্যেশ্যে মারাত্মকভাবে জখমের স্বীকার জনৈক নুরুল আলম নামের এক ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার চট্টগ্রামের মেডিকেল হাসপাতালে মৃত্যুবরন করেছেন।

শুক্রবার (৫ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।নিহত নুরুল আলম উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের শুজ্ঞরিয়া পাড়া গ্রামের মৃত গুরা মিয়ার পুত্র বলে জানা যায়।মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নিহতের পরিবার ।

ঘটনার বিষয়ে নিহত নুরুল আলমের পরিবারের সদস্যরা জানান, বিগত (৩১ জুলাই) রোববার সকাল আনুমানিক ১১ টায় বড় মহেশখালী মালিমারছড়া ঘোনার উত্তর পাশে জমিতে চাষাবাদের কাজ করার সময় একই এলাকার আবদুর রশিদ, জয়নাল আবেদীন, মো. আলী, আবু তালেবসহ ১০/১২ জনের একটি দল এলোপাতাড়ি কুপিয়ে নুরুল আলমকে মারাত্মকভাবে জখম করে। বিশেষ করে নুরুল আলমের মাথায় হামলাকারীরা ধারালাও অস্ত্র দিয়ে মারাত্মকভাবে জখম করে বলে জানান তারা।পরে তাকে উদ্ধার করে প্রথমে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে তার মৃত্যু হয়।

এসময় তারা তাদের পরিবারের সদস্য নুরুল আলমের হত্যাকারীদের অতিশীঘ্রই আটক করে আইনের আওতায় আনার জোর দাবি করেন।অন্যতায় মহেশখালীতে এরকম ঘটনার পুনরাবৃত্তি হবে প্রতিনিয়ত এমনটাই জানান নিহতের পরিবার।

মহেশখালীতে সবশেষে গত ৩০ জুন ২০২২ ইং; তারিখে ছোট মহেশখালীর শিপ্লব দে নামের ১৬ বছরের এক কিশোরকে গহীন পাহাড়ে নিয়ে গিয়ে গলা কেটে হত্যা করা হয়েছিল অবশ্যই হত্যাকারী বর্তমানে কারান্তরীন রয়েছেন।উক্ত হত্যাকান্ডের ঠিক দুমাস না পেরোতেই মহেশখালীতে আবার খুন।

নুরুল আলম হত্যাকাণ্ড সম্পর্কে মহেশখালীর বিশিষ্টজনদের নানান অভিমত; কক্সবাজার জেলার এই দ্বীপটি জেলা শহর থেকে সরাসরি সড়ক পথে যোগাযোগ না থাকায় এবং চতুর্দিকে প্যারাবনের পাশাপাশি বিশাল এরিয়ার পাহাড় ও বনজঙ্গল থাকায় খুনিরা খুন করে সহজে পালিয়ে গিয়ে গা ঢাকা দিতে সক্ষম হয়। থানা প্রশাসনকে একটু নরমাল অবস্থায় দেখলেই এসব ঘঠনার পুনরাবৃত্তি বেড়ে গিয়ে পুরো জেলাজুড়ে ক্রাইম উপজেলায় পরিনত হয় এই মহেশখালী ।

সেক্ষেত্রে সংবাদকর্মী ও থানা পুলিশের নির্ভরযোগ্য সোর্সের কাছ হতে তথ্য পাওয়ার সাথে সাথেই অফিসারদেরকে বিচক্ষণ ও সাহসিকতার সাথে ব্যবস্থা নিতে হবে অন্যথায় মহেশখালীর অবস্থা পূর্বের ন্যায় আইন শৃঙ্খলা চরম অবনতির পথে ফিরে যেতে পারে বলে মন্তব্য করেন তারা।

উক্ত বিষয়ে মহেশখালী থানায় নতুন যোগদানকৃত ওসি তদন্ত আব্দুর রাজ্জাক মীর বলেন,প্রতিপক্ষের হামলায় গুরতর আহত বড় মহেশখালীর নুরুল আলম চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেলে মৃত্যু হয়েছে বলে খবর পেয়েছি। পুলিশ উক্ত ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান চালিয়ে যাচ্ছে। কোন অপরাধীকে আইনের চোঁখের বাইরে থাকতে দেবেনা এবং অপরাধী যেই হোক কাউকে বিন্দু পরিমান ছাড় দেওয়া হবে না বলেও তিনি হুশিয়ারি দেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!