1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় মহেশখালীর জাহেদের ঈর্ষনীয় সাফল্য | দ্বীপ নিউজ
April 26, 2024, 1:26 am
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় মহেশখালীর জাহেদের ঈর্ষনীয় সাফল্য

  • আপডেটের সময় : সোমবার, জুন ২৭, ২০২২
  • 1005 ভিউ

দ্বীপ নিউজ ২৪ ডেস্ক:

‘প্রাচ্যের অক্সফোর্ড’ খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফলে ৩০ তম হয়ে অসাধারণ সাফল্য অর্জন করেছে মহেশখালী উপজেলার মাতারবাড়ীর কৃতিসন্তান মোহাম্মদ জিহাদুল ইসলাম জাহেদ।

আজ সোমবার (২৭ জুন) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ঘোষিত ফলাফলে বলা হয়, ১ হাজার ৭৮৮টি আসনের বিপরীতে আবেদন করেছিলেন ৫৮ হাজার ৫৭৩ জন শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষায় ৫৬ হাজার ৯৭২ পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৫ হাজার ৬২২ জন। এতে পাসের হার ৯.৮৭%। অনুত্তীর্ণ হয়েছেন ৯০.১৩% পরীক্ষার্থী।

উক্ত ভর্তি (ঢাবি) ভর্তি পরীক্ষার ফলাফলে ৫ হাজার ৬২২ জনের মধ্যে ৮৮.২৫ স্কোর পেয়ে ৩০ তম অবস্থান দখল করে ঈর্ষনীয় সাফল্য লাভ করেছে উপজেলার মাতারবাড়ীর স্থানীয় ৫ নং ওয়ার্ড বলির পাড়ার জিহাদুল ইসলাম জাহেদ।

জানা যায়, জাহেদ মহেশখালী উপজেলার মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় থেকে ২০১৮ সালে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫.০০ পেয়ে কৃতিত্বের সাথে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়। এবং কক্সবাজার সরকারি কলেজের মানবিক বিভাগ থেকে ২০২১ সালের উচ্চ মাধ্যমিক এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫.০০ লাভ করে।

এদীকে জাহেদের এই কৃতিত্বে মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক বশির আহমেদ বলেন, মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের সাবেক কৃতিছাত্র মোহাম্মদ জিহাদুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ খ ‘ ইউনিটে মেধাক্রমে ৩০ তম স্থান অধিকার করেছে। তার এই কৃতিত্বপূর্ণ ফলাফল নিঃসন্দেহে মাতারবাড়ী ও পুরো মহেশখালীর জন্য অত্যন্ত গৌরবের।
আমি তার এই অনন্য কৃতিত্বের জন্য তাকে আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করছি এবং অন্তর খুলে দোয়া করছি- যাতে সে দেশের এক মূল্যবান সম্পদ হিসেবে নিজেকে গড়ে তুলে জাতির ভাগ্যোন্নয়নে কাঙ্ক্ষিত অবদান রাখতে সক্ষম হয়।

এছাড়া মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের আরেকজন সহকারী শিক্ষক দিদারুল ইসলাম রুবেল বলেন, আমাদের প্রাক্তন শিক্ষার্থীর এই কৃতিত্বে তাঁকে অভিনন্দন জানাই। আমি চাই তাঁর আগামীর পথচলা আরও বেগবান হউক। মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের একজন শিক্ষক হিসেবে আজ আমি গর্বিত। আমার বিদ্যালয়ের একজন মেধাবী শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার যোগ্যতা অর্জন করেছে।

জিহাদুল ইসলাম জাহেদের এই কৃতিত্ব মহেশখালী উপজেলা ও মাতারবাড়ীতে তাঁর বন্ধুবান্ধবদের মাঝে বইছে আনন্দের বার্তা। সকলে তাঁর উজ্জ্বল ভবিষ্যত কামনা করেছেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!