1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মহেশখালীতে আদালতের নির্দেশ অমান্য করে বসতটবিটার জায়গা দখল ও লুটপাটের অভিযোগ | দ্বীপ নিউজ
May 2, 2024, 2:27 pm
শিরোনাম :
সাংবাদিক কায়ছারের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচার; উপজেলা প্রেসক্লাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস

মহেশখালীতে আদালতের নির্দেশ অমান্য করে বসতটবিটার জায়গা দখল ও লুটপাটের অভিযোগ

  • আপডেটের সময় : বুধবার, জুন ২, ২০২১
  • 300 ভিউ

মহেশখালী প্রতিনিধি::

মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের খোরশা পাড়া এলাকায় আদালতের নির্দেশ অমান্য করে জোরপূর্বক বসতটবিটা ও দোকান লুটপাট করেছে হোয়ানক ইউপি’র খোরশা পাড়া গ্রামের বিএনপি নেতা জকির মেম্বার গংরা। ওই মেম্বারের ক্ষমতার দাপটে এলাকার সাধারণ মানুষ অতিষ্ঠ বলেও জানাগেছে। এমন কি অভিযুক্ত মেম্বার খুবই ক্ষমতাবান বিধায় সন্ত্রাসী কায়দায় নিরীহ মানুষের দোকান, বাড়ীঘর ভাংচুর করায় অসহায়ত্বে জীবন যাপন করছেন একি এলাকার মোবারকা বেগমের পরিবার। এলাকার সচেতন মহল বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

ভুক্তভোগী মোবারেকা জানান, গত ১ দিন আগে
ইউনিয়নের খোরশা পাড়া আদালতের নির্দেশ অমান্য করে মৃত গুনু মিয়ার পুত্র আব্দুল মালেকের পৈত্রিক সূত্রে পাওয়া বসতটবিটার জমি দখল নিতে আব্দুল মলেকের মালিকানাধীন একটি মুদির দোকান ভেঙে প্রায় ৩ লাখ টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়

স্থানিয় মৃত মোঃ আলী বান্টুর পুত্র জকির মেম্বার গংরা। এতে আব্দুল মালেকের স্ত্রী মোবারেকা বাধা দিলে তাকে বেদম মারধর করে একটি ঘরে বন্দী রাখে মেম্বারের সন্ত্রাসীরা।
সরজমিনে গিয়ে দেখা যায়, কয়দিন আগেও নিজের বসতভিটায় স্থাপিত মুদির দোকানে অসহায় আব্দুল মালেক বেচাকেনা করেছেন সেটা ভেঙে দখলে নিয়েছে জকির আলম গং। প্রতিপক্ষ শক্তিশালি ও সন্ত্রাসী কায়দার হওয়ায় নিরুপায় হয়ে পড়েছে মোবারেকা বেগমের পরিবার।
স্থানীয় সুত্রে জানা যায়, জকির আলম বর্তমান হোয়ানক ইউপির ৩ নং ওয়ার্ড বিএনপির সভাপতি। একসময় চিংড়ি মাছের প্রজেক্টে দস্যুতা করলেও বিএনপি আমলে তৎকালীন চেয়ারম্যান আবু তাহের শিকদারের আশির্বাদে বনে যায় যুবদল নেতা। পরে টাকার বিনিময়ে হয়ে যায় ইউপি সদস্য। তার কাছে জিম্মি প্রায় এলাকার সাধারণ মানুষ।

এবিষয়ে অভিযুক্ত জকির আলমেরর বক্তব্য নিতে চাইলে সে কথা বলতে রাজি হয়নি। অসহায় মোবারেকা বেগমের এই জায়গাটিতে আদালতে ১৪৪ ধারা বহাল থাকা অবস্থায় জকির আলম গং কিছুদিন আদালতের নির্দেশ মানলে ও এখন আদালতের নির্দেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তাদের সন্ত্রাসী বাহীনি দিয়ে নতুন করে ভাউন্ডারী ওয়াল নির্মাণ করতে ইট বালি নিয়ে এসেছে । এতে উভয় পক্ষের মধ্যে যে কোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে বলে মনে করেন এলাকাবাসী । উক্ত ঘটনাকে কেন্দ্র করে এলাকার আইনশৃঙ্খলা চরম অবনতি হতে পারে বলে মনে করেন এলাকার সচেতন মহল ।

এদিকে এঘটনায় বিজ্ঞ আদালত উক্ত বিরোধীয় জায়গায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে মহেশখালী থানার ওসি মোহাম্মদ আব্দুল হাইকে কে নির্দেশ দিয়েছেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!