1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মহেশখালীতে ক্ষতিপূ্রণ চেয়ে ক্ষুদ্র কাঁকড়া ব্যবসায়ীদের মানববন্ধন | দ্বীপ নিউজ
May 5, 2024, 9:20 pm
শিরোনাম :
সাংবাদিক কায়ছারের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচার; উপজেলা প্রেসক্লাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস

মহেশখালীতে ক্ষতিপূ্রণ চেয়ে ক্ষুদ্র কাঁকড়া ব্যবসায়ীদের মানববন্ধন

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ডিসেম্বর ৩০, ২০২১
  • 278 ভিউ

বনবিভাগ কর্তৃক কাঁকড়া আত্মসাতের ঘটনায় সচেতন মহলের ক্ষোভ

আ ন ম হাসান, মহেশখালী:৩০ডিসেম্বর/২০২১

তথ্য গোপন করে মহেশখালী বনবিভাগের অফিসার কর্তৃক চাষী ও ব্যবসায়ীদের আত্মসাতকৃত ৭০০ কেজি কাঁকড়ার ক্ষতিপূরণ পেতে মানববন্ধন করেছে ক্ষুদ্র ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেল ৩টায় মহেশখালী উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে কাঁকড়া ব্যবসায়ীদের সাথে সংহতি জানিয়ে বিভিন্ন শ্রেণীপেশার প্রায় ৩শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা জানান, মহেশখালীতে জমি ইজারা নিয়ে ব্যক্তিগত উদ্যোগে কাঁকড়ার চাষ করা হয়। সেখান থেকে ক্ষুদ্র ব্যবসায়ীরা কাঁকড়া ক্রয় করে দেশের বিভিন্ন প্রান্তে বিক্রয়ের জন্য নিয়ে যায়। কাঁকড়া পরিবহনের সময় মহেশখালী বনবিভাগের লোকজন গাড়ি আটকিয়ে চাঁদা দাবী করে। চাঁদা দিয়েই ব্যবসা করে আসছে তারা। এবারে তাদের দাবীকৃত মোটা অংকের চাঁদা দিতে ব্যবসায়ীরা অপারগতা প্রকাশ করলে গত ২৭ ডিসেম্বর বনবিভাগের শাপলাপুর বিট অফিসার মাহবুবুর রহমান ৭০০ কেজি কাঁকড়া ভর্তি মিনিট্রাক আটক করে নিয়ে যায়। কিন্তু আদালতে ৩০ কেজি জব্দ দেখিয়ে কাঁকড়া অবমুক্ত করে। বাকি সাড়ে ৬শ কেজি কাকঁড়া বনবিভাগের কর্মচারী দিয়ে অন্যত্র বিক্রি করে আত্মসাৎ করে। এসময় বক্তারা এই ঘটনার সুষ্টু তদন্ত করে দোষীদের শাস্তির আওতায় এনে ক্ষতিপূরণ দাবী করে।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, ক্ষুদ্র কাঁকড়া ব্যবসায়ী মোহাম্মদ ফারুক, মোহাম্মদ সেলিম, আবদুল আজিজ, জিয়া উদ্দীন বাবুল, কাঁলাচান, রবিউল আলম। সচেতন মহলের পক্ষে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা আবদুচ্ছালাম বাঙ্গালী, বড়মহেশখালী ইউনিয়নের ইউপি সদস্য জিল্লুর রহমান মিন্টু, মহেশখালী উন্নয়ন পরিষদের সভাপতি মাওলানা ইউনুছ, রিপোর্টার্স ইউনিটির সভাপতি এস এম রুবেল, সাংবাদিক আমিনুল হক, প্রমুখ।

এই বিষয়ে মহেশখালী বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা আনিসুর রহমান জানান, আদালতে ৩০ কেজি জব্দ দেখালেও সাড়ে ৬শ কেজি কাঁকড়া অবমুক্ত করা হয়েছে। মাত্র ৩০ কেজি কাঁকড়া কেন জব্দ দেখানো হলো সেই বিষয়ে জানতে চাইলে তিনি কিছু জানাননি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!