1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
সিনহা হত্যার এক মাস: 'কী-কেন-কিভাবে' প্রশ্নেই আটকে পুরো তদন্ত | দ্বীপ নিউজ
May 15, 2024, 1:45 am
শিরোনাম :
গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনার অব বাংলাদেশ এর পূর্নাঙ্গ কমিটি গঠিত, শাহরিন পরিচালক ও জেরিন সম্পাদক নির্বাচিত সাংবাদিক কায়ছারের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচার; উপজেলা প্রেসক্লাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত

সিনহা হত্যার এক মাস: ‘কী-কেন-কিভাবে’ প্রশ্নেই আটকে পুরো তদন্ত

  • আপডেটের সময় : সোমবার, আগস্ট ৩১, ২০২০
  • 291 ভিউ

অনলাইন ডেস্ক:  

একমাসেও খোলেনি অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলার জট। ঘটনা খোলাসায় ‘কী -কেন-কিভাবে’ প্রশ্নেই আটকে আছে গোটা তদন্ত। মামলার মূল আসামি লিয়াকতসহ চারজন এখন পর্যন্ত স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেও অন্য আসামিরা রয়েছেন র‌্যাবের রিমান্ডে। তবে মামলার সংশ্লিষ্টরা গুরুত্বপূর্ণ অগ্রগতির কথা জানান। আসামিদের কয়েক দফা রিমান্ডে পাওয়া গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাছাইয়ের পরই দেয়া হবে চার্জশিট।

একই পথ, একই নিরাপত্তা চৌকি। পুরো মেরিনড্রাইভে এক ধরনের নিস্তব্ধতা। জেগে শুধু নিরাপত্তা চৌকিগুলো।
গত ৩১ জুলাই শামলাপুর তল্লাশি চৌকিতে ইন্সপেক্টর লিয়াকতের গুলিতে মারা যান অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ খান। এ ঘটনায় ৫ আগস্ট কক্সবাজার জুডিশিয়াল আদালতে হত্যা মামলা দায়ের করেন তার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস।

র‍্যাবের তদন্তে উঠে আসে মাত্র দু মিনিটে ঘটেছিলো মেজর সিনহা হত্যার ঘটনা। ঘটনার মোড় ঘুরতে থাকে পুলিশের উল্লেখিত এজাহার, সাজানো সাক্ষী এবং জব্দ তালিকায় কাটছাটকে কেন্দ্র করে। ঘটনাস্থলে এপিবিএনের সদস্যরা জানান, ঘটনার আগে প্রায় শিকারীর চরিত্রে ছিলেন লিয়াকত। কোণঠাসা করে ফেলা হয় তিন এপিবিএন সদস্যকে।

প্রশ্ন ওঠে আদৌ অবসর প্রাপ্ত মেজর সিনহার হাতে অস্ত্র ছিলো কিনা এবং কেন লিয়াকত গুলি করলেন? মাত্র ক’ মিনিটে ঘটা লিয়াকতের গুলিতে নিহতের ঘটনার পোস্টমর্টেম চলছে পুরো মাস জুড়ে। অন্যদিকে যার গুলিতে সিনহা নিহত হন সেই ইন্সপেক্টর লিয়াকত তৃতীয় দফার রিমান্ডে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এদিকে একমাসেও প্রদীপের দেখা পায়নি স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত উচ্চপর্যায়ের তদন্ত কমিটি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত উচ্চপর্যায়ের তদন্ত কমিটি প্রধান মিজানুর রহমান বলেন, ৬৮ জনের একটি তালিকা আমরা করেছিলাম। তার মধ্যে ৬৭ জনকে আমরা জিজ্ঞাসাবাদ শেষ করেছি। আমাদের রিপোর্ট প্রস্তুতির পর্যায়ে। আসামি টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশের সঙ্গে কথা বলার অপেক্ষায় প্রতিবেদনটি এখনো অসম্পূর্ণ।
অন্যদিকে সিনহা হত্যা মামলায় বাকি চার পুলিশ সদস্য ও পুলিশের সাজানো তিন সাক্ষী এখনো দ্বিতীয় দফার রিমান্ড গুনছেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!