1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
কাজী নজরুলের জন্মবার্ষিকী উদযাপনে গুগল ডুডল | দ্বীপ নিউজ
April 26, 2024, 10:22 am
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

কাজী নজরুলের জন্মবার্ষিকী উদযাপনে গুগল ডুডল

  • আপডেটের সময় : মঙ্গলবার, মে ২৬, ২০২০
  • 429 ভিউ

‘রমজানের ওই রোজার শেষে এলো খুশির ঈদ’ মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর নিয়ে লেখা কালজয়ী এই গানের রচয়িতা কাজী নজরুল ইসলাম। রমজানের রোজার শেষে দেশে এবার শুধু ঈদ নয় এসেছে জাতীয় কবির জন্মদিনও।

বিদ্রোহী কবি নজরুলের জন্মবার্ষিকী উদযাপন করছে এবার গুগলও। নজরুলের ১২১তম জন্মবার্ষিকী উদযাপনে ডুডল প্রকাশ করেছে সার্চ ইঞ্জিন জায়ান্ট প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ থেকে গুগল ডটকম ব্রাউজ করলেই দেখা মিলছে নজরুলকে নিয়ে প্রকাশ করা ডুডলটির।

ডুডলে গুগলের অক্ষরগুলোকে সাজানো হয়েছে কিছুটা ভিন্ন আঙ্গিকে। দেখা যাচ্ছে নজরুলের হাতে থাকা একটি খাতা থেকে তার লেখাগুলো উড়ে গিয়ে তৈরি হয়েছে গুগলের লোগো। সাদা টুপি, চোখে চশমা আর বাবরি দোলানো চুলে দেখানো হয়েছে বিদ্রোহী এই কবিকে।

১৮৯৯ সালের ২৫ মে ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার আসানসোল মহকুমার চুরুলিয়া গ্রামে জন্ম নেন কাজী নজরুল ইসলাম। সৈনিক হিসেবে ১৯১৭ সালে সেনাবাহিনীতে যোগ দেন তিনি। কাজ করেছেন সাংবাদিক হিসেবেও।

নিজের লেখা বিদ্রোহী কবিতাটির জন্য বিদ্রোহী কবি হিসেবে পরিচিতি পান নজরুল। এজন্য কারাগারেও যেতে হয় তাকে। স্বাধীনতার পর বাংলাদেশ বিদ্রোহী এই কবিকে নাগরিকত্ব ও জাতীয় কবির মর্যাদা দেয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!