1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মৃতের সংখ্যায় ঢাকাকে ছুঁই ছুঁই করছে চট্টগ্রাম বিভাগ | দ্বীপ নিউজ
May 2, 2024, 2:58 am
শিরোনাম :
সাংবাদিক কায়ছারের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচার; উপজেলা প্রেসক্লাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস

মৃতের সংখ্যায় ঢাকাকে ছুঁই ছুঁই করছে চট্টগ্রাম বিভাগ

  • আপডেটের সময় : মঙ্গলবার, জুন ১৬, ২০২০
  • 138 ভিউ

এক মাসেরও কম সময়ের ব্যবধানে চট্টগ্রাম বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা প্রায় পাঁচগুণ বেড়েছে। গত ১৯ মে রাজধানীসহ সারাদেশে করোনায় মৃতের মোট সংখ্যা ছিল ৩৭০। এর মধ্যে চট্টগ্রাম বিভাগে মাত্র ৬৮ জনের মৃত্যু হয়েছিল। অথচ ২৭ দিন পর আজ (১৬ জুন) পর্যন্ত চট্টগ্রাম বিভাগের মৃতের সংখ্যা পাঁচগুণেরও বেশি বৃদ্ধি পেয়ে ৩৩৮ জনে দাঁড়িয়েছে।

মোট মৃতের পরিসংখ্যানে দেখা গেছে, ২৭ দিন আগেও চট্টগ্রাম বিভাগে মৃতের সংখ্যা রাজধানী ঢাকার তুলনায় অনেক কম থাকলেও আজ (মঙ্গলবার) মৃতের পরিসংখ্যানে রাজধানী ঢাকাকে ছুঁই ছুঁই করছে চট্টগ্রাম।

গত ১৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী মারা যায়। আজ ১৬ জুন পর্যন্ত মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে এক হাজার ২৬২ জনে। এর মধ্যে রাজধানী ঢাকায় ৩৪৬ জন, রাজধানী ব্যতীত ঢাকা বিভাগে ৩৬৯, ময়মনসিংহ বিভাগে ২৫, চট্টগ্রাম বিভাগে ৩৩৮, রাজশাহী বিভাগে ৩৬, রংপুর বিভাগে ৩৫, খুলনা বিভাগে ২২, বরিশাল বিভাগে ৩৭ এবং সিলেট বিভাগে ৫৪ জনের মৃত্যু হয়েছে। ঢাকা ও চট্টগ্রামের মৃতের ব্যবধান এখন মাত্র ৮।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত পরিসংখ্যানে দেখা গেছে, গত ১৯ মে সারাদেশে করোনার মৃতের সংখ্যা ছিল মাত্র ৩৭০ জন। তখন রাজধানী ঢাকায় মৃতের সংখ্যা ছিল ১৫০ জন। সেদিন চট্টগ্রামে মৃতের সংখ্যা ছিল ৬৮। এছাড়া ঢাকা বিভাগে ১১১, ময়মনসিংহ বিভাগে ১১, রাজশাহী বিভাগে তিন, রংপুর বিভাগে ছয়, খুলনা বিভাগে সাত, বরিশাল বিভাগে সাত এবং সিলেট বিভাগে সাতজনের মৃত্যু হয়েছিল।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস কেড়ে নিয়েছে আরও ৫৩ জনের প্রাণ। এটি এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল এক হাজার ২৬২ জনে। একই সময়ে নতুন করে আরও তিন হাজার ৮৬২ জনের মধ্যে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এটিও একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জনে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!